Corona

করোনার জেরে টান ধর্মাচরণে, হুগলিতে বন্ধ রাখা হচ্ছে একের পর এক ধর্মস্থান

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হুগলি শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ২৩:৫৯
Share:

বন্ধ হয়ে গেল ব্যান্ডেল চার্চ। নিজস্ব চিত্র।

তারকেশ্বরের গর্ভগৃহে ভক্তদের জন্য তালা পড়েছে দিন দশেক আগেই। বুধবার থেকে বন্ধ হয়ে গেল ব্যান্ডেল চার্চও। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের আবহেই এই সিদ্ধান্ত, বলে জানিয়েছেন চার্চ কর্তৃপক্ষ।

Advertisement

ব্যান্ডেল চার্চের ফাদার ফ্রান্সিস জানিয়েছেন, করোনার প্রকোপ বৃদ্ধির কারণেই সুরক্ষাবিধির কথা মাথায় রেখে চার্চ আপাতত বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। তবে বিশেষ প্রার্থনার দিনে নির্দিষ্ট সময়ে সর্বাধিক ৫০ জন গির্জায় উপস্থিত থাকতে পারবেন। সে ক্ষেত্রে করোনা বিধি এবং দূরত্ব মেনে চলতে হবে।

উৎসবের দিনে চার্চ বন্ধ থাকলেও সামনের সাজানো বাগানে ভিড় জমান দর্শনার্থীরা। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে তাতেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। চার্চের গেটের সামনে এই মর্মে নোটিস টাঙিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

বুধবার গোঘাট কামারপুকুর মঠ কর্তৃপক্ষ জানিয়েছেন, মন্দিরে প্রবেশাধিকার থাকলেও বসে প্রণাম করা, ভোগ বিতরণ বন্ধ থাকবে আপাতত।বেলুর মঠ কর্তৃপক্ষের সিদ্ধান্ত মেনে আগামী দিনে আরও কী ব্যবস্থা নেওয়া হবে তা জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন মঠের প্রধান অধ্যক্ষ লোকোত্তর মহারাজ।

করোনার জেরে গত ১১ এপ্রিল থেকে তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষেধ করা হয়েছে। দর্শন বন্ধ করে দেওয়া হয়েছে বাঁশবেড়িয়ার হংসেশ্বরী মন্দিরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন