dead body

হাসপাতালের ভুলে দেহ বদল, ভোগান্তি পরিবারের

মৃত্যুর পর পরিবারের হাতে ভুল লোকের দেহ তুলে দিয়েছে বেসরকারি হাসপাতাল। তা নিয়ে ভোগান্তির শিকার হতে হল ২ পরিবারকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ত্রিবেণী শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ১৪:০৭
Share:

প্রতীকী ছবি।

মৃত্যুর পর পরিবারের হাতে ভুল লোকের দেহ তুলে দিয়েছে বেসরকারি হাসপাতাল। তা নিয়ে ভোগান্তির শিকার হতে হল ২ পরিবারকে। দুর্গাপুর এবং ধানবাদের ওই ২ মৃতের দেহের বদলাবদলিতে হয়রান হতে হয়েছে তাঁদের পরিবারের লোকেদের।

Advertisement

দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ফরিদপুরের ইচ্ছাপুরের বাসিন্দা পরেশ সামন্ত নামের এক বৃদ্ধ। মস্তিষ্কে অস্ত্রোপচারের সময় বুধবার রাতে মৃত্যু হয় তাঁর। বৃহস্পতিবার সকালে তাঁর দেহ তুলে দেওয়া হয় পরিবারের হাতে। দাহের জন্য দুর্গাপুর থেকে পরিবারের লোক তাঁর দেহ এনেছিলেন হুগলি জেলার ত্রিবেণী শ্মশান ঘাটে। এই সময়ে ফোন আসে, যে দেহ ত্রিবেণী নিয়ে যাওয়া হয়েছে তা পরেশের নয়। জানানো হয়, পরেশের দেহ বলে যা নিয়ে যাওয়া হয়েছে, তা আসলে ধানবাদের বাসিন্দা চম্পাই মাঝির।

দুর্গাপুরের ওই হাসপাতালে প্রায় একই সময়ে মৃত্যু হয়েছিল পরেশ এবং চম্পাইয়ের। পরেশের দেহ নিয়ে চলে আসার পর চম্পাইয়ের দেহ নেওয়ার সময় ভুল দেহ দেওয়ার বিষয়টি তাঁর পরিবারের নজরে আসে। রাত ১১টা পর্যন্ত হাসপাতালে বিষয়টি নিয়ে গোলযোগ চলে। এর পর রাতে পরেশের দেহ দুর্গাপুর থেকে ত্রিবেণীর উদ্দেশে নিয়ে যান চম্পাইয়ের পরিবারের লোক। পরেশের পরিবারও চম্পাইয়ের দেহ নিয়ে অপেক্ষা করতে থাকে ত্রিবেণীতে। অবশেষে রাত ১টা নাগাদ ২ পরিবারের লোক ত্রিবেণীতে দেহ সৎকার করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন