unnatural death

যুবকের ঝুলন্ত দেহ তরুণীর বাড়ির পিছনে, চুঁচুড়ায় খুনের অভিযোগ ঘিরে তুলকালাম কাণ্ড

মৃত যুবকের নাম শেখ হায়দর। অভিযুক্ত দম্পতি অরূপ দাস, রেখা দাস এবং তাঁদের পুত্র অজয় দাস। হায়দরের স্ত্রী হালিমা বিবি জানান, তাঁর স্বামীর সঙ্গে সম্পর্ক ছিল প্রতিবেশী রেখার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১২:১২
Share:

যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা। — নিজস্ব চিত্র।

তরুণীর বাড়ির পিছন থেকে উদ্ধার হল যুবকের ঝুলন্ত দেহ। শনিবার এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল হুগলির চুঁচুড়ার পাঙ্খাটুলি এলাকায়। পুলিশ ওই দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। মৃতের পরিবারের অভিযোগ, ওই তরুণী বিবাহিত। তাঁর সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্ক রাখার জেরেই খুন হতে হয়েছে ওই যুবককে। পুলিশ ওই ঘটনায় অভিযুক্ত দম্পতি এবং তাঁদের পুত্রকে আটক করেছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম শেখ হায়দর (৩৩)। অভিযুক্ত দম্পতি অরূপ দাস, রেখা দাস এবং তাঁদের পুত্র অজয় দাস। হায়দরের স্ত্রী হালিমা বিবি জানিয়েছেন, বছর তিনেক ধরে তাঁর স্বামীর সঙ্গে সম্পর্ক ছিল প্রতিবেশী রেখার। রেখার স্বামী অরূপ ডাম্পার চালান। হায়দর রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করতেন। হায়দরের পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রায় ২৫ দিন তিনি এবং রেখা একসঙ্গে এলাকা ছেড়েছিলেন। দিন দুয়েক আগে রেখা তাঁর স্বামীকে ফোন করে জানান, তাঁরা ব্যারাকপুরে রয়েছেন। সেখান থেকে রেখাকে নিয়ে এসেছিলেন অরূপ। তবে হায়দারের খোঁজ মিলছিল না বলে দাবি তাঁর স্ত্রী হালিমার। বিষয়টি চুঁচুড়া থানায় জানান তাঁরা। এর মাঝেই শনিবার সকালে রেখার বাড়ির পিছনে হায়দরের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। এর পর উত্তেজনায় ছড়ায় এলাকায়। অরূপের বাড়িতে চড়া হন স্থানীয় বাসিন্দারা। ভাঙচুর চালানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। মৃতের পরিবারের অভিযোগ, হায়দারকে মেরে ফেলা হবে হুমকি দেওয়া হত। তাঁকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। তবে অরূপের দাবি, তাঁর স্ত্রীর সঙ্গে হায়দরের সম্পর্কের কথা জানার পর মেলামেশা করতে বারণ করেছিলেন তিনি। কী করে হায়দরের মৃত্যু হল তা তাঁর জানা নেই।

হায়দরের পকেট থেকে একটি চিঠি পেয়েছে পুলিশ। তাঁর হাতের লেখা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, এটা আত্মহত্যার ঘটনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন