Doctors

হেনস্থার প্রতিবাদে পান্ডুয়া হাসপাতালে কর্মবিরতি চিকিৎসক এবং নার্সদের

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে সোমবার চিকিৎসককে মারধরের অভিযোগ উঠেছিল হুগলি জেলার পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পান্ডুয়া শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৬:২৬
Share:

পান্ডুয়া হাসপাতালে কর্মবিরতি চিকিৎসক এবং নার্সদের। নিজস্ব চিত্র।

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে সোমবার চিকিৎসককে মারধরের অভিযোগ উঠেছিল হুগলি জেলার পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে। এই হামলার প্রতিবাদে মঙ্গলবার কর্মবিরতি শুরু করলেন সেখানকার চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা। কালো ব্যাজ পরে হাসপাতালের সামনে কর্মবিরতি শুরু করেন তাঁরা। জরুরি রোগী ছাড়া হাসপাতালে আসা বাকিদেরও ফিরিয়ে দেওয়া হয়।

Advertisement

সোমবার পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে শেখ ইসমাইল নামে এক যুবকের মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। কর্তব্যরত চিকিৎসক শিবশঙ্কর রায়কে মারধর করার অভিযোগ ওঠে রোগীর আত্মীয়দের বিরুদ্ধে। সেই ঘটনার পর কাউকে গ্রেফতারও করেনি পুলিশ। তারই প্রতিবাদে স্বাস্থ্যকর্মীরা কর্মবিরতি শুরু করেন। তাঁদের দাবি, অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে।

পান্ডুয়া হাসপাতালের চিকিৎসক শঙ্করনারায়ণ সরকার বলেন, ‘‘আমাদের হাসপাতালের চিকিৎসককে মারধর করা হল। তাঁর চিকিৎসা করলাম। খবর গেল বিডিও, ওসি, সিএমওএইচ-এর কাছে। কিন্তু কোনও ব্যবস্থাই নেওয়া হল না। অভিযুক্তরা এখনও গ্রেফতার হল না।’’ এর পরই তাঁর অভিমান, ‘‘করোনার সময় জীবনের ঝুঁকি নিয়ে আমরা পরিষেবা দিয়ে যাচ্ছি। এটাই কি তার প্রতিদান?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন