Death

কেন এত দিন খোলা ছিল তার? হাওড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বালকের মৃত্যুতে প্রশ্ন পরিবারের

শনিবার বিকেলে হাওড়ার শিবপুরে নবান্নের কাছে কাজিপাড়ার মালিবাগানে মৃত্যু হয় ইরফান খানের। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, বিকেলে মাঠে বন্ধুদের সঙ্গে ফুটবল খেলছিল ইরফান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৪:১৪
Share:

ইরফান খান। — নিজস্ব চিত্র।

কেন এত দিন ধরে খোলা ছিল তার? হাওড়ার শিবপুরে বছর বারোর বালক ইরফান খানের মৃত্যু নিয়ে এই প্রশ্নই তুলছে তার পরিবারের সদস্যরা। এ নিয়ে স্থানীয় ক্লাবের সদস্যদেরই দোষারোপ করছেন তাঁরা। যদিও ক্লাব সদস্যরা ওই অভিযোগ অস্বীকার করেছেন।

Advertisement

শনিবার বিকেলে হাওড়ার শিবপুরে নবান্নের কাছে কাজিপাড়ার মালিবাগান এলাকায় মৃত্যু হয় ইরফানের। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, বিকেলে মাঠে বন্ধুদের সঙ্গে ফুটবল খেলছিল ইরফান। খেলার মাঝে জল খেতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় সে। তার জেরে মৃত্যু ঘটে। ওই ঘটনায় স্থানীয় একটি ক্লাবের সদস্যদের দিকে অভিযোগের আঙুল তুলেছেন ইরফানের পরিবারের সদস্যরা। নাসরিন বেগম নামে ইরফানের এক আত্মীয়ের কথায়, ‘‘ক্লাবের লোকজনই দোষী। ওরা তার কেন খুলে রাখেনি? এত দিন ধরে কেন বিদ্যুৎ সংযোগ ছিল? ওদের তো এটা দেখা উচিত ছিল। ওরা কি আমাদের বাচ্চাকে আর ফেরত আনতে পারবে?’’

একই সুর ইরফানের কাকিমা ইয়াসিন বেগমের গলাতেও। তাঁর বক্তব্য, ‘‘আমার ছেলে তো চলেই গিয়েছে। ও তো আর ফিরে আসবে না। এখন আর বলে কী লাভ? উৎসব হয়ে গিয়েছে তাও বিদ্যুতের তার খোলা অবস্থায় পড়েছিল। ক্লাবের লোকজন দেখেনি এটা। ওদের তো এটা খেয়াল রাখা উচিত ছিল।’’

Advertisement

শেখ জমির আলি নামে এক ক্লাব সদস্য অবশ্য সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, ‘‘ক্লাবের লোকজন বিদ্যুতের তার খুলেই রেখেছিল। এর পর ওরা নিজেরাই তার জুড়েছে। তার জেরেই এমন একটা ঘটনা ঘটেছে। এ বার ক্লাবের লোকজন কী করবে? আমরা ঘটনাস্থলে ছিলাম না। ওখানে যাঁরা ছিলেন, ওখানে তাঁদের মুখেই শুনেছি।’’ পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন