Howrah

খেলতে খেলতে জল খেতে গিয়ে লুটিয়ে পড়ল ছোট্ট ইরফান, অনুশোচনায় দগ্ধ শিবপুরের পাড়া

শনিবারও বন্ধুদের সঙ্গে তেড়ে ফুটবল খেলছিল ছেলেটি। কিন্তু কে জানত, একটু পরেই কী অপেক্ষা করছে ১২ বছর বয়সি ছেলেটির জন্য!

Advertisement
নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১১:১৪
Share:
০১ ১৪

বিকেল হলে বন্ধুদের সঙ্গে বাড়ির পাশে মাঠে খেলত ১২ বছরের ইরফান খান। শনিবারও বন্ধুদের সঙ্গে তেড়ে ফুটবল খেলছিল ছেলেটি। কিন্তু কে জানত, একটু পরেই কী অপেক্ষা করছে ছোট্ট ছেলেটি ও তার পরিবারে জন্য!

—নিজস্ব চিত্র।

০২ ১৪

শনিবার ফুটবল খেলতে খেলতে গলা শুকিয়ে গিয়েছিল ইরফানের। না, একটু জল না পেলে আর চলছিল না। বন্ধুরা খেলছিল। ওদের ‘একটু আসছি’ মাঠ লাগোয়া একটি জল খেতে দৌড়ে গিয়েছিল ছেলেটি। কিন্তু ওটাই হল ইরফানের শেষ দৌড়!

নিজস্ব চিত্র।

Advertisement
০৩ ১৪

জল খেতে গিয়ে হঠাৎ লুটিয়ে পড়েল ১২ বছরের ছেলেটি। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অকালে ঝরল একটি প্রাণ। আলোর উৎসবের মধ্যে শোকের অন্ধকারে ঢেকেছে হাওড়ার শিবপুর কাজিপাড়ার মালিবাগান এলাকা।

—প্রতীকী চিত্র।

০৪ ১৪

স্থানীয়দের অভিযোগ, অনুষ্ঠান উপলক্ষে রাস্তায় আলো লাগানো হচ্ছিল। স্থানীয় ক্লাব থেকেই বিদ্যুৎ সংযোগ নিয়েছিলেন উদ্যোক্তারা। ইরফান যেখানে জল খেতে গিয়েছিল, সেখানে না কি বিদ্য়ুতের তার ছিঁড়ে পড়েছিল।

—প্রতীকী চিত্র।

০৫ ১৪

ইরফানের মামা ইকবাল হোসেন জানান, একটি অনুষ্ঠান উপলক্ষে গোটা এলাকা সাজানো হয়েছে আলো দিয়ে। আর বিদ্যুতের সরবরাহ হয়েছিল পাশের একটি ক্লাব থেকে। সেই বিদ্যুৎবাহী তার ছেঁড়া ছিল।

প্রতীকী চিত্র।

০৬ ১৪

ছেঁড়া তার দেখতে পায়নি ইরফান। দেখার কথাও নয়। কী ভাবে হল এই দুর্ঘটনা? প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, শনিবার খেলার মাঝে মাঠের পাশেই জল খেতে গিয়েছিল ষষ্ঠী শ্রেণির পড়ুয়া ইরফান। তখনই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাস্তায় ছিটকে পড়ে সে।

নিজস্ব চিত্র।

০৭ ১৪

সঙ্গে সঙ্গেই ছুটে এসেছিলেন স্থানীয়রা। ইরফানকে উদ্ধার করে হাওড়া হাসপাতালে নিয়ে যান তাঁরা। কিন্তু ইকবালকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

প্রতীকী চিত্র।

০৮ ১৪

ছোট্ট ছেলেটির বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসে শিবপুর থানার পুলিশ।

প্রতীকী চিত্র।

০৯ ১৪

পুলিশ সূত্রে খবর, কী ভাবে ঘটনাটি ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। ইরফানের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এদিকে ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী। কারণ, হাওড়ায় এমন ঘটনা এই প্রথম নয়। তবে এলাকাবাসীও অনুশোচনায় ভুগছেন। আঙুল উঠছে স্থানীয় ক্লাবের দিকে।

প্রতীকী চিত্র।

১০ ১৪

এর আগে, হাওড়ার ডোমজুড়ের একটি স্কুলে ওয়াটার পিউরিফায়ার থেকে জল খেতে দিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় চতুর্থ শ্রেণির এক ছাত্রী।

ছবি: সংগৃহীত।

১১ ১৪

১২ বছরের ইরফান পড়াশোনায় বেশ ভাল ছিল। হাওড়া বিকে পাল স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র সে। খুব মিশুকে এবং হাসিখুশি ছেলেটিকে পাড়ায় প্রায় সবাই চিনত।

ছবি: সংগৃহীত।

১২ ১৪

খেলাধুলোতেও ভীষণ আগ্রহ ছিল ইরফানের। পড়াশোনার পর বিকেলে নিয়ম করে ফুটবল খেলত।

ছবি: সংগৃহীত।

১৩ ১৪

স্থানীয়রা জানাচ্ছেন, শনিবারও বন্ধুদের সঙ্গে ক্যারম খেলতে দেখা গিয়েছে ইরফানকে। সেই খেলতে গিয়ে বেঘোরে প্রাণ গেল খুদের।

প্রতীকী চিত্র।

১৪ ১৪

আলোর উৎসবের আগে আঁধার হাওড়ার শিবপুর কাজিপাড়ার মালিবাগান এলাকায়। ছোট্ট ছেলেটির স্মৃতি ভুলতে পারছে না তার পাড়া। ঘটনার পর দিন সকালেও সেখানে জীবন যেন স্তব্ধ।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement