Dengue Prevention

ডেঙ্গি মোকাবিলায় এ বার কড়া হাওড়া পুরসভা

বুধবার ডেঙ্গি মোকাবিলায় পুরসভার স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন পুর চেয়ারম্যান। তিনি বলেন, ‘‘ডেঙ্গি মোকাবিলায় সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে হাওড়া পুরসভা।”

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ২৩:৩৩
Share:

—প্রতীকী চিত্র।

ডেঙ্গি মোকাবিলায় একাধিক পদক্ষেপ করতে চলেছে হাওড়া পুরসভা। বুধবার হাওড়া পুরসভায় এক সাংবাদিক সম্মেলন এ কথা জানান হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী। তিনি বলেন, ‘‘জল জমিয়ে রাখার জন্য এ বার দেড় হাজার বাড়িতে নোটিস পাঠিয়েছে হাওড়া পুরসভা। সেই নোটিস পাওয়া সত্ত্বেও কোনও সদুত্তর না মেলায় ৫০টি পরিবারের বিরুদ্ধে হাওড়া পুর আদালতে মামলা করেছে হাওড়া পুরসভা।’’

Advertisement

বুধবার ডেঙ্গি মোকাবিলায় পুরসভার স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন পুর চেয়ারম্যান। তিনি বলেন, ‘‘ডেঙ্গি মোকাবিলায় সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে হাওড়া পুরসভা। এখন পর্যন্ত জেলায় গত জানুয়ারি মাস থেকে ৭০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছে। তবে কেউ মারা যাননি।’’ পাশাপাশিই, সুজয়ের দাবি, গত বছর এই সময়ে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছিল ১২০। যা এ বছর অনেকটাই কম।

পুর চেয়ারম্যান আরও বলেন, ‘‘গত এক মাসে ডেঙ্গি আক্রান্ত হয়েছে প্রায় ১০ জন। তার আগে প্রতি মাসে আক্রান্তের সংখ্যা অনেক কম ছিল। হাওড়া পুরসভার ১৬, ৩৬ ও ৩৯ নম্বর ওয়ার্ডে ডেঙ্গিতে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। হাওড়া পুর এলাকায় বিভিন্ন এলাকায় ডেঙ্গি নিয়ে মানুষকে সচেতন করতে স্ট্রিট কর্নার মিটিং করা হচ্ছে। জ্বর হলেই মানুষকে রক্ত পরিক্ষা করতে বলা হচ্ছে। প্রয়োজনে ফিভার ক্লিনিক খোলা হবে। যাতে জল না জমে, তার জন্য গত ১৯ থেকে ২৫ তারিখ পর্যন্ত জেলার বিভিন্ন সরকারি দফতরে যেখানে স্ক্র্যাপ জমে আছে, সেখানে স্ক্যাপ সরানোর কর্মসূচিও নেওয়া হয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন