Theft

Theft: আলমারি ভেঙে লুঠ ৩০ হাজার টাকা-সহ ৫ ভরি সোনা, পরিচিতদের যোগসাজশেই চুরি?

রবিবার রাতে হুগলির তারকেশ্বরে এই ঘটনায় এলাকার পরিচিত কারও যোগসাজশ রয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারকেশ্বর শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৬:৫৪
Share:

আলমারি ভেঙে করা হয়েছে লুঠপাট। —নিজস্ব চিত্র।

বাড়ি ফাঁকা রেখে সপরিবারে আত্মীয়ের বাড়িতে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। বাড়ি ফিরে এসে দেখেন, আলমারি ভেঙে প্রায় সারা জীবনের সঞ্চয় নগদ ৩০ হাজার-সহ পাঁচ ভরি সোনার গহনা লুঠ করে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। রবিবার রাতে হুগলির তারকেশ্বরে এই ঘটনায় এলাকার পরিচিত কারও যোগসাজশ রয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। অভিযোগের তদন্তে নেমেছে তারকেশ্বর থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, তারকেশ্বরের বাসুদেবপুর এলাকার বাসিন্দা জয়দীপ গোস্বামী এবং মৌ গোস্বামীর বাড়িতে চুরি হয়েছে বলে থানায় অভিযোগ দায়ের করা হয়। রবিবার রাত ৮টা নাগাদ বাড়ি তালাবন্ধ করে জয়দীপরা বেলমুড়িতে এক আত্মীয়ের শ্রাদ্ধানুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। সোমবার সকালে জয়দীপের মা এসে দেখেন, বাড়ির দরজা ভাঙা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হলে ওই দম্পতি বাসুদেবপুরে ফিরে আসেন। বাড়ি ফিরে দেখেন, দু’টি আলমারি ভাঙা অবস্থায় পড়ে রয়েছে। জিনিসপত্র তছনছ। আলমারি ভেঙে লুঠ করা হয়েছে নগদ প্রায় ৩০ হাজার টাকা-সহ পাঁচ ভরি সোনা।

স্থানীয়রা জানিয়েছেন, মৌয়ের স্বামী পেশায় গৃহশিক্ষক। বাড়ি লাগোয়া একটি মুদিখানা চালান মৌ। মূলত তার আয়েই সংসার চলে তাঁদের। এই চুরির ফলে সারা জীবনের সঞ্চয় খুইয়ে কান্নায় ভেঙে পড়েছেন ওই দম্পতি।

Advertisement

তারকেশ্বর এলাকায় দিনের পর দিন চুরির ঘটনা বাড়ছে বলে দাবি স্থানীয়দের। রবিবার এত বড় চুরির ঘটনায় আতঙ্কিত এলাকার মানুষজন। এই চুরির ঘটনায় এলাকার পরিচিতরাই জড়িত বলে অভিযোগ। এলাকায় একটি নেশার ঠেকে আসা যুবকদের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা। রত্না রপ্তান নামে এক বাসিন্দার দাবি, ‘‘প্রতিদিন রাত ১২-১টা পর্যন্ত গাঁজার আসর বসে এই এলাকায়। গাঁজার গন্ধে বাচ্চাদের নিয়ে ঘরে টেকা দায় হয়ে পড়ে। কে বা কারা এই চুরি করেছে, তা বলতে পারব না। তবে এতে আশপাশের লোকজনই জড়িত থাকতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন