Cash Recovered

ভোটের মুখে ফের হাওড়া স্টেশন থেকে উদ্ধার বিপুল অর্থ, পাঁচ যাত্রীর ব্যাগ থেকে মিলল ২৭ লক্ষ টাকা

ধৃত পাঁচ যাত্রীরই দাবি, তাঁরা ব্যবসায়ী। সোনার গয়না এবং রেডিমেড পোশাক কেনার জন্য হাওড়ায় এসেছিলেন। জিআরপি সূত্রে খবর, ধৃতেরা প্রত্যেকেই দিল্লির বাসিন্দা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ২৩:২১
Share:

হাওড়া স্টেশন। —ফাইল চিত্র।

আবার হাওড়া স্টেশন থেকে মিলল লক্ষ লক্ষ টাকা। রাজধানী এক্সপ্রেসের পাঁচ যাত্রীকে আটক করে তাঁদের ব্যাগ তল্লাশি চালায় জিআরপি। সেখান থেকেই উদ্ধার হয় ২৭ লক্ষ টাকা। তার পরেই পাঁচ যাত্রীকে গ্রেফতার করা হয়। যদিও ধৃতদের দাবি, তাঁরা ব্যবসা করেন। সোনার গয়না এবং পোশাক কিনতে হাওড়া এসেছিলেন।

Advertisement

দিল্লি-হাওড়া ডাউন রাজধানী এক্সপ্রেস থেকে পাঁচ জনকে গ্রেফতার করেন জিআরপি আধিকারিকেরা। ওই পাঁচ যাত্রীর ব্যাগে তল্লাশি চালালে ২৭ লক্ষ টাকা উদ্ধার হয়। ধৃত পাঁচ জনেরই বাড়ি দিল্লিতে। সূত্রের খবর, রাজধানী এক্সপ্রেস হাওড়া স্টেশনে ঢোকার পর প্রতি দিনের মতো জিআরপি আধিকারিকেরা নজরদারি চালাচ্ছিলেন। সেই সময় পাঁচ জনকে দেখে তাঁদের সন্দেহ হয়। আটক করে ব্যাগে তল্লাশি চালানো হলে টাকা উদ্ধার হয়। জিজ্ঞাসাবাদে টাকার উৎস নিয়ে কোনও সদুত্তর দিতে ওই পাঁচ জন দিতে পারেননি বলে জিআরপি সূত্রে খবর। কোনও কাগজপত্র বা নথিও দেখাতে পারেননি। এর পরেই জিআরপির পক্ষ থেকে টাকা গোনার মেশিন এনে গোনা শুরু হয়। দেখা যায় রয়েছে ২৭ লক্ষ টাকা। যদিও ওই যাত্রীদের দাবি, তাঁরা ব্যবসায়ী। সোনার গয়না এবং রেডিমেড পোশাক কেনার জন্য হাওড়ায় এসেছিলেন।

লোকসভা ভোটের আগে এ নিয়ে একাধিক বার হাওড়া স্টেশন থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ টাকা। জিআরপির পক্ষ থেকে জানানো হয়েছে, হাওড়া স্টেশনে ভোটের আগে নজরদারি বৃদ্ধির ফলেই টাকা উদ্ধার সম্ভব হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন