arrest

Arrest: নাবালিকার সঙ্গে সহবাস এবং গর্ভপাত, বেঙ্গালুরু থেকে ধৃত হাওড়ার ইঞ্জিনিয়ার

অভিযোগ, বেঙ্গালুরু চলে যাওয়ার পর থেকে প্রদীপ্ত আর ওই তরুণী সঙ্গে কোনও রকম যোগাযোগ রাখছিল না। এর পরেই পুলিশে অভিযোগ দায়ের হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২১ মে ২০২২ ১২:১১
Share:

ধৃত প্রদীপ্ত ডগর। নিজস্ব চিত্র।

এক নাবালিকার সঙ্গে সহবাস এবং সন্তানসম্ভবা হয়ে পড়লে গর্ভপাত ঘটানো। এই অভিযোগে হাওড়ার শ্যামপুরের এক সফটওয়্যার ইঞ্জিনিয়ারকে গ্রেফতার হল বেঙ্গালুরু থেকে। ধৃতের নাম প্রদীপ্ত ডগর। তাঁর বিরুদ্ধে পকসো আইন-সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।
প্রদীপ্ত হাওড়ার শ্যামপুরের রাধাপুরের পুড়ুলপাড়ার বাসিন্দা। বছর খানেক আগে স্থানীয় এক কিশোরীর সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক তৈরি হয়। অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রদীপ্ত ওই নাবালিকার সঙ্গে সহবাস করেন। তার জেরে ওই কিশোরী গর্ভবতী হয়ে পড়ে। কয়েক মাস পর ওই কিশোরীর বয়স ১৮ বছর হলে তাঁকে রেজিস্ট্রি করে বিয়ে করে প্রদীপ্ত। এর পর তরুণীকে আমতার একটি নার্সিংহোমে নিয়ে গিয়ে প্রদীপ্ত গর্ভপাত করান বলে অভিযোগ। এর পর প্রদীপ্ত বেঙ্গালুরুতে তাঁর কর্মস্থলে চলে যান।

Advertisement

অভিযোগ, বেঙ্গালুরু চলে যাওয়ার পর থেকে প্রদীপ্ত আর ওই তরুণীর সঙ্গে কোনও রকম যোগাযোগ রাখছিল না। এ দিকে বিষয়টি তরুণীর পরিবারের মধ্যেও জানাজানি হয়ে যায়। তাঁর পরিবারের লোকজনও প্রদীপ্তর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু কোনও অবস্থাতেই আর প্রদীপ্ত সাড়া দিচ্ছিলেন না বলে অভিযোগ। শেষমেশ কোনও উপায় না দেখে গত ৭ এপ্রিল ওই তরুণী শ্যামপুর থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। পুলিশ প্রদীপ্তর কর্মস্থল বেঙ্গালুরু গিয়ে তাঁকে গ্রেফতার করে। বৃহস্পতিবার রাতে তাঁকে নিয়ে আসা হয় শ্যামপুরে। শুক্রবার তাঁকে উলুবেড়িয়া আদালতে তোলা হয়। বিচারক তাঁকে দু’দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন