CBI

এ বার সিবিআইয়ের জালে খানাকুলের তৃণমূল নেতা, আট বছর আগের চিটফান্ড কাণ্ডে ধৃত

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর ৫টা নাগাদ আরামবাগে প্রবীরের বাড়ি যায় সিবিআইয়ের একটি দল। সেখান থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৪
Share:

আদালতে তোলা হচ্ছে তৃণমূল নেতাকে। — নিজস্ব চিত্র।

চিটফান্ড খুলে লাখ লাখ টাকা প্রতারণার অভিযোগে এ বার গ্রেফতার করা হল এক তৃণমূল নেতাকে। হুগলির আরামবাগ থেকে গ্রেফতার করা হয়েছে ওই তৃণমূল নেতাকে। ধৃতের নাম প্রবীর চট্টোপাধ্যায়। তিনি খানাকুল ১ ব্লকের সহ-সভাপতি।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর ৫টা নাগাদ আরামবাগে প্রবীরের বাড়ি যায় সিবিআইয়ের একটি দল। সেখান থেকে তাঁকে গ্রেফতার করা হয়। প্রবীরের বিরুদ্ধে অভিযোগ, ২০১৪ সালে ‘কৃষি সমৃদ্ধি লিমিটেড’ নামে একটি সংস্থা খুলে আর্থিক তছরুপ করেছিলেন প্রবীর। সেই ঘটনার তদন্ত চালাচ্ছে সিবিআই। প্রবীরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন মহম্মদ আজিজ নামে এক জন। তাঁর বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ এবং প্রতারণার অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে ওই তৃণমূল নেতাকে।

বৃহস্পতিবারই প্রবীরকে আরামবাগ আদালতে হাজির করানো হয়েছিল। সরকারি আইনজীবী অমিতাভ গুহ বলেন, ‘‘ওঁকে সিবিআই গ্রেফতার করেছে। অভিযুক্তকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন