Madan Mitra

Hooghly: মদনের সঙ্গে ছবি দেখিয়ে প্রভাব খাটানোর চেষ্টা, প্রতারণার অভিযোগে ধৃত হুগলির প্রোমোটার

টাকা দিয়ে বুক করেও ফ্ল্যাট তো পেলেনই না ক্রেতা। উল্টে টাকা ফেরত দেওয়া নিয়েও দিনের পর দিন টালবাহানা। প্রতারণার অভিযোগে গ্রেফতার প্রোমোটার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ২৩:১৪
Share:

নিজস্ব চিত্র

তৃণমূল বিধায়ক মদন মিত্রের সঙ্গে সম্পর্কের প্রভাব খাটিয়ে প্রতারণার অভিযোগ উঠল হুগলিতে। টাকা দিয়ে বুক করেও ফ্ল্যাট তো পেলেনই না ক্রেতা। উল্টে টাকা ফেরত দেওয়া নিয়েও দিনের পর দিন টালবাহানা। পরে মদন-সহ শাসকদলের অন্য নেতাদের সঙ্গে ছবি দেখিয়ে প্রভাব খাটিয়ে প্রতারণার অভিযোগ উঠল উত্তরপাড়ার এক প্রোমোটারের বিরুদ্ধে। তার ভিত্তিতে ওই প্রোমোটারকে গ্রেফতারও করা হয়েছে।

Advertisement

বছরখানেক আগে উত্তরপাড়ার দোলতলা এলাকায় একটি ফ্ল্যাট বুক করেছিলেন স্থানীয় সোনার ব্যবসায়ী গণেশ কর্মকার। উত্তরপাড়া পুরসভা ভবনের নীচেই তাঁর সোনার দোকান। তিনি জানান, ফ্ল্যাট নিয়ে ‘ঘোষাল অ্যান্ড কোম্পানি’র প্রোমোটার কেদার ঘোষালের সঙ্গে তাঁর চুক্তি হয়েছিল। বুকিংয়ের ১৭ লক্ষ টাকাও দিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু পরে জানতে পারেন, তাঁর ফ্ল্যাটটি অন্য এক জনকে বিক্রি করে দেওয়া হয়েছে। এর পরেই কেদারের থেকে টাকা দাবি করতে থাকেন তিনি। গণেশের অভিযোগ, ‘‘টাকা চাইতে গেলেই প্রোমোটার মদন মিত্রের সঙ্গে তার ছবি দেখায়। শুধু বলে, তৃণমূলের বড় বড় নেতাদের সঙ্গে ওঁর সম্পর্ক রয়েছে। হুমকি দিয়ে বলত, আমি ওর বিরুদ্ধে কিছুই করতে পারব না।’’

গণেশ জানান, প্রথমে ভয় পেলেও পরে মামলা করার কথা বলায় কয়েকটি চেক দিয়েছিলেন কেদার। যদিও সেই চেক বাউন্স করে। এর পর বাধ্য হয়েই মাসখানেক আগে শ্রীরামপুর আদালতে প্রতারণার অভিযোগ দায়ের করেন গণেশ। তার ভিত্তিতেই রবিবার কেদারকে গ্রেফতার করে উত্তরপাড়া থানা। সোমবার ধৃতকে আদালতে তোলা হলে চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন