Belur Math

ভক্ত ও দর্শনার্থীদের জন্য ফের খুলছে বেলুড় মঠের দরজা

করোনাবিধি মেনেই ভক্ত এবং সাধারণ মানুষকে ঢুকতে হবে মঠে। অবশ্যই মাস্ক পরতে হবে। স্যানিটাইজেশন এবং সামাজিক বিধি মেনে চলতে হবে বলে জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলুড় শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ২১:১৯
Share:

বেলুড় মঠ। শাটারস্টক।

করোনাকালে দ্বিতীয় দফায় সবার জন্য খুলে দেওয়া হবে বেলুড় মঠের দরজা। সোমবার রামকৃষ্ণ মঠ ও মিশনে সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ সাংবাদিক বৈঠক করে এই কথা জানিয়েছেন। এ ব্যাপারে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয় মঠের তরফে। জানানো হয়েছে আগামী ১০ ফেব্রুয়ারি থেকে মঠের দরজা সাধারণের জন্য খুলে দেওয়া হবে।

Advertisement

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১১টা এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত সাধারণের জন্য বেলুড় মঠ খোলা থাকবে। তবে প্রসাদ বিতরণ, আরতি দর্শন, ধ্যান বা মহারাজদের প্রণাম করা আগের মতোই ‘নিষিদ্ধ’। পরে বিবেচনা করে এই বিষয়গুলি নিয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

করোনাবিধি মেনেই ভক্ত এবং সাধারণ মানুষকে ঢুকতে হবে মঠে। অবশ্যই মাস্ক পরতে হবে। স্যানিটাইজেশন এবং সামাজিক বিধি মেনে চলতে হবে বলে জানানো হয়েছে। আপাতত এই ভাবেই চলবে। পরে অবস্থা বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে মঠের তরফে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন