Theft

তেল সংস্থার পাইপলাইন থেকে তেল চুরি, হাওড়ায় পুলিশের জালে ৩

রাস্ট্রায়ত্ত তেল সংস্থার পাইপলাইন থেকে রাতে চুরি করা হত তেল। আর তা বিক্রি করা হত বাজারে। দীর্ঘ দিন ধরেই ওই চক্রের পাণ্ডাদের খুঁজছিল পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১৭:০১
Share:

ধৃতদের তোলা হচ্ছে আদালতে। —নিজস্ব চিত্র

হাওড়ায় তেল সংস্থার পাইপলাইন থেকে তেল চুরি চক্রের ৩ পাণ্ডাকে গ্রেফতার করল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে ওই ৩ অভিযুক্তকে পাকড়াও করেছে পুলিশ। ধৃতদের ৮ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

রাস্ট্রায়ত্ত তেল সংস্থার পাইপলাইন থেকে রাতে চুরি করা হত তেল। আর তা বিক্রি করা হত বাজারে। দীর্ঘ দিন ধরেই ওই চক্রের পাণ্ডাদের খুঁজছিল পুলিশ। শুক্রবার রাতে হাওড়া গ্রামীণ পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা থেকে সুমন বন্দোপাধ্যায় (৩০) এবং কুসুম প্রধান (৩১) নামে দু’জনকে গ্রেফতার করে। এ ছাড়া পূর্ব মেদিনীপুরের তমলুক থেকে রঞ্জন বাকুলি (৩০) নামে আরও এক জনকে গ্রেফতার করা হয়।

পাইপলাইনের মাধ্যমে হলদিয়ার তৈল শোধনাগার থেকে মৌরিগ্রামের ডিপোয় পেট্রোপণ্য পাঠানো হয়। কোলাঘাট ব্রিজের কাছে নাউপালায় পাইপলাইন থেকেই মূলত তেল চুরি করত এই চক্রটি। তারা পাইপলাইন থেকে সরাসরি তেল ভর্তি করত তেলের ট্যাঙ্কারে। তারা ট্যাঙ্কার পিছু কয়েক লক্ষ টাকা আয় করত বলে সুত্রের খবর। কিছু দিন আগে ওই তেল সংস্থার তরফে বাগনান থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। ধৃতদের জেরা করে এই চক্রের মূল পাণ্ডাদের নাগাল পেতে চাইছেন তদন্তকারীরা। চোরাই তেল তারা কোথায় পাচার করত তারও হদিশ পেতে চাইছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন