TMC

ধুলো ঝাঁট দিলেন, মুছলেন দালানও, ভোটের আগে মন্দির- মসজিদ-গির্জা সাফাই বিধায়কের

বিজেপির অভিযোগ, ভোটের আগে হিন্দুদের মন পেতেই এত কাণ্ড।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ১৬:৪০
Share:

ঝাঁট দিচ্ছেন অসিত মজুমদার। —নিজস্ব চিত্র।

ভোট যত এগিয়ে আসছে, আসন বাঁচাতে ততই তৎপর হয়ে উঠছেন নেতারা। তার জন্য বাড়ি বাড়ি হত্যে দিতেও পিছপা হচ্ছেন না তাঁরা। এ বার তেমনই ছবি ধরা পড়ল হুগলির চুঁচুড়ায়। ঝাঁটা এবং ন্যাতা-বালতি হাতে নিজেই সেখানে মন্দির-মসজিদ-গির্জা ধোওয়া মোছা করতে নেমেছেন তৃণমূল বিধায়ক অসিত মজুমদার। এলাকায় যত ধর্মীয় স্থান রয়েছে, আগামী দিনে সবক’টিতেই সাফাই কর্মসূচি ঘোষণা করেছেন তিনি।

Advertisement

বুধবার সকালে ওলাইচণ্ডীতলা মন্দির সংলগ্ন এলাকায় ঝাঁটা হাতে অসিতকে দেখে সকলেই চমকে যান। কিন্তু অবাক হওয়ার পালা তখনও বাকি ছিল। সকলের সামনেই মন্দির সংলগ্ন এলাকা ঝাঁট দিতে শুরু করেন তিনি। তার পর ন্যাতা ভিজিয়ে মুছে নেন মন্দিরের দালানও। তাঁর যুক্তি, প্রচুর মানুষ রোজ এই সব জায়গায় আসেন। পরিছন্নতা বজায় থাকলে ভক্তি ভরে ঈশ্বরকে ডাকতে পারবেন তাঁরা।

তবে এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই বলে দাবি করেন অসিত। তাঁর দাবি, সারা বছরই মানুষের জন্য কাজ করেন। এখনও করছেন। তবে বিজেপির অভিযোগ, ভোটের আগে হিন্দুদের মন পেতেই এত কাণ্ড। দলের নেতা স্বপন পাল বলেন, ‘‘ভোটের আগে লোক দেখানো পরিষ্কারে নেমেছেন বিধায়ক। কখনও নর্দমা পরিষ্কার করছেন, কখনও আবার মন্দির। ওঁকে এ সব করতেই বা হবে কেন। মন্দির পরিচালনার দায়িত্বে রয়েছেন যাঁরা, তাঁরাই সব দেখেন। আসলে ভোটের আগে হিন্দুদের মন পেতে এ সব করছেন উনি। তবে লাভ হবে না।’’

Advertisement

এর আগে, গঙ্গা দূষণ রোধ করতে গিয়ে জলে ফুল-মালা ভাসিয়ে বিতর্ক তৈরি করেছিলেন অসিত। তাঁর এই নয়া উদ্যোগ ‘নাটক’ ছাড়া কিছু নয় বলে মত বিজেপি নেতৃত্বের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন