Aparupa Podder

মোদী এবং মমতার দাদা-বোনের সম্পর্ক, ভাঙতে চায় রাজ্য বিজেপি, অভিযোগ তৃণমূল সাংসদের

অপরূপার অভিযোগ, রাজ্য বিজেপি-র নেতারা প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীকে একসঙ্গে কাজ করতে দিতে চান না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৬:৪৭
Share:

সাংবাদিক বৈঠকে তৃণমূল সাংসদ অপরূপা। নিজস্ব চিত্র।

তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক দাদা ও বোনের। কিন্তু রাজ্য বিজেপি-র নেতারা তাঁদের দু’জনকে একসঙ্গে কাজ করতে দিতে চান না।

Advertisement

শনিবার আরামবাগের সাংসদ অপরূপা বলেন, ‘‘কলাইকুন্ডায় দিদি চেয়েছিলেন রাজ্যের পরিস্থিতি নিয়ে মোদিজির সঙ্গে বৈঠক করার। কিন্তু রাজ্য বিজেপি এটা চায়নি। দাদা-বোন এক সঙ্গে মিলে যদি বাংলার হয়ে কাজ করে, তা হলে তারা নোংরা রাজনীতি করতে পারবে না। তাই দাদা-বোনকে একসঙ্গে বৈঠক করতে দেয়নি রাজ্য বিজেপি।’’ তাঁর মতে, ২০২১-এর বিধানসভা নির্বাচন হয়ে গিয়েছে। হার-জিতের রাজনৈতিক পর্যালোচনার পালাও শেষ। বর্তমানে করোনা আর ইয়াস আবহে কেন্দ্র-রাজ্যকে এক সঙ্গে কাজ করতে হবে। কিন্তু পশ্চিমবঙ্গের বিজেপি নেতার তা কোনোভাবেই চাইছেন না।

রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রে তলব এবং বদলির নির্দেশ প্রসঙ্গে অপরূপা বলেন, ‘‘রাজ্যের মুখ্য সচিবকে কেন্দ্র ডেকে নেওয়ায় সবচেয়ে বেশি ক্ষতি হবে বাংলার মানুষের। কারণ, করোনা পরিস্থিতিতে তিনি কাজ করেছেন। তাঁর কাছে পুরো মেশিনারি রয়েছে। এই সময় তাঁকে ডেকে নেওয়া মানে বাংলার ক্ষতি করা।’’ তৃণমূল সাংসদ মনে করেন বিজেপি বিধানসভা ভোটে হারের এটা করছে। যা বাংলার মানুষ মেনে নেবে না।বাংলার মানুষের কথা ভেবে ভারতের প্রধানমন্ত্রীর এটা বিবেচনা করুন এবং প্রত্যাহার করুন এটা তার অনুরোধ।

Advertisement

অপরূপার মন্তব্য প্রসঙ্গে বিজেপি-র রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য বলেন, ‘‘উনি (মমতা) যদি মনে করেন নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায় দাদা এবং বোন, তবে তো দাদার ডাকে বোনের সাড়া দেওয়া উচিত ছিল। দ্বিতীয়ত, এটা (কলাইকুন্ডায় ইয়াস-এর ক্ষয়ক্ষতি নিয়ে পর্যালোচনা বৈঠক) কোনও রাজনৈতিক কর্মসূচি ছিল না, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার জন্য পর্যালোচনা ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন