train late

যানজটে রিষড়ায় আধ ঘণ্টা খোলা রইল লেভেল ক্রসিং! হাওড়া-বর্ধমান লাইনে যাত্রিভোগান্তি

হাওড়া-বর্ধমান আপ এবং ডাউন লাইনে বেশ খানিক ক্ষণ ট্রেন চলাচল বন্ধ ছিল। ব্যান্ডেল লোকাল, বর্ধমান লোকাল, কাটোয়া লোকালের মতো আপ লাইনের ট্রেনগুলি দেরিতে ছাড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২২:৪৮
Share:

হাওড়া স্টেশন। —ফাইল চিত্র।

রিষড়ার রাস্তায় যানজটের জন্য প্রায় আধ ঘণ্টার জন্য থমকে গেল হাওড়া-বর্ধমান লাইনে ট্রেন চলাচল। সোমবার সন্ধ্যায় এ জন্য দুর্ভোগে পোয়াতে হয় হাজার হাজার অফিসফেরত এবং অন্যান্য নিত্যযাত্রীকে। রেল সূত্রে খবর, ৩০ মিনিট পর ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, দিন দুই ধরে রিষড়া ৩ নম্বর রেলগেট সংলগ্ন রাস্তা সংস্কারের কাজ চলছে। এ জন্য প্রায়শই যানজট হচ্ছে ওই রাস্তায়। ট্রেনের যাতায়াতের জন্য যতক্ষণ লেভেল ক্রসিং নামিয়ে রাখা হচ্ছে, তত ক্ষণে রাস্তার দু’পাশ থেকেই চারচাকা গাড়ি এবং মোটর বাইকের দীর্ঘ লাইন পড়ছে। সোমবার সন্ধ্যাতেও তাই হয়। লেভেল ক্রসিং ওঠার পর টানা পার হতে থাকে গাড়ি এবং মোটরবাইক। ফলত বেশি সময় ধরে লেভেল ক্রসিং খোলা ছিল। এর ফলে হাওড়া-বর্ধমান আপ এবং ডাউন লাইনে বেশ খানিক ক্ষণ ট্রেন চলাচল বন্ধ ছিল। ব্যান্ডেল লোকাল, বর্ধমান লোকাল, কাটোয়া লোকালের মতো আপ লাইনের ট্রেনগুলি দেরিতে ছাড়ে। বেশ কিছু ক্ষণ অপেক্ষা করতে হয় ট্রেনযাত্রীদের।

এ নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) কৌশিক মিত্র জানান, বেশ কিছু ক্ষণ ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে ৭টা ৪০ মিনিট নাগাদ আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে গিয়েছে। তিনি জানান রিষড়া স্টেশনে রেলগেট বন্ধ ছিল বলে এতটা দেরি হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন