local trains

হাওড়া-তারকেশ্বর লাইনে বাতিল একের পর এক লোকাল ট্রেন, ভোগান্তিতে ভোটকর্মীরা

রবিবার সকাল ৯টা ৪২ মিনিটে আপ তারকেশ্বর লোকাল, ১০টা ৩২ মিনিটে আপ আরামবাগ লোকাল এবং ১০টা ৫৭ মিনিটে আপ তারকেশ্বর লোকাল বাতিল হয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

তারকেশ্বর শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৭:৫৫
Share:

তারকেশ্বর স্টেশন। —ফাইল চিত্র।

সকাল থেকে হাওড়া-তারকেশ্বর লাইনে বাতিল একের পর এক লোকাল ট্রেন। আর তার জেরে রবিবার অসুবিধায় পড়লেন যাত্রীরা। দুর্ভোগ পোহাতে হল ভোটকর্মীদের।

Advertisement

রবিবার শেওড়াফুলি স্টেশন থেকে শেষ আপ তারকেশ্বর লোকাল যায় সকাল ৯টায়। তার পর রেলের তরফে মাঝের তিনটি ট্রেন বাতিল করা হয়। সকাল ৯টা ৪২ মিনিটে আপ তারকেশ্বর লোকাল, ১০টা ৩২ মিনিটে আপ আরামবাগ লোকাল এবং ১০টা ৫৭ মিনিটে আপ তারকেশ্বর লোকাল বাতিল হয়ে যায়। এর ফলে দুর্ভোগে পড়তে হয় কলকাতা, ব্যান্ডেল, নৈহাটি-সহ বিভিন্ন জায়গা থেকে আসা ভোটকর্মীদের। তাঁদের প্রশিক্ষণ শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে ১০টায়। শেওড়াফুলি থেকে ট্রেন পাল্টে গন্তব্য পৌঁছনোর কথা ছিল। কারও গন্তব্য ছিল সিঙ্গুর মহামায়া বিদ্যালয়, কারও হরিপাল বিবেকানন্দ কলেজ তো কারও আবার তারকেশ্বর। কিন্তু আদৌ প্রশিক্ষণ কেন্দ্রে ঠিক মতো পৌঁছতে পারবেন কি না তা নিয়ে চিন্তায় পড়েন তাঁরা। ট্রেন ছাড় বিকল্প রাস্তা দিয়ে যেতে গেলে অনেক টাকা ভাড়া গুনতে হবে। এত টাকা দিয়ে প্রশিক্ষণ কেন্দ্রে পৌঁছানো সম্ভব নয় বলে জানান কেউ কেউ। ফলে ট্রেনের জন্যই অপেক্ষা করেন তাঁরা।

শুধু ভোটকর্মীরাই নন, সমস্যায় পড়েছেন বহু নিত্যযাত্রী। শেওড়াফুলি স্টেশনের এক আধিকারিক জানান, রেল লাইনে জরুরি কিছু কাজের জন্য একাধিক ট্রেন বাতিল করা হয়। তা নিয়ে আগের দিন রাতেই বিভিন্ন স্টেশনে মাইকিং করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন