Gas Cylinder Blast

গ্যাস সিলিন্ডার ফেটে দুই শ্রমিকের মৃত্যু হুগলির কারখানায়, জখম অনেকে, এলাকায় উত্তেজনা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার শ্রীরামপুরের পিয়ারাপুরে দিল্লি রোডের ধারের একটি স্টিল কারখানায় গ্যাস সিলিন্ডার ফেটে যায়। সেই সময় ওই কারখানায় কাজ করছিলেন শ্রমিকেরা।

Advertisement
শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪৪
Share:

গ্যাস সিলিন্ডার ফেটে ২ শ্রমিকের মৃত্যু। — নিজস্ব চিত্র।

কারখানায় কাজ চলাকালীন বিস্ফোরণের জেরে মৃত্যু হল ২ শ্রমিকের। বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটেছে হুগলির শ্রীরামপুরের পিয়ারাপুরে। ওই বিস্ফোরণে জখম হয়েছেন আরও ৪ জন। ঘটনার জেরে কারখানা চত্বরে বিক্ষোভ দেখান শ্রমিকরা। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার শ্রীরামপুরের পিয়ারাপুরে দিল্লি রোডের ধারের একটি স্টিল কারখানায় গ্যাস সিলিন্ডার ফেটে যায় আচমকা। সেই সময় ওই কারখানায় কাজ করছিলেন শ্রমিকরা। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১ শ্রমিকের। হাসপাতালে নিয়ে গেলে আরও এক জনের মৃত্যু হয়। ঘটনার জেরে কারখানা চত্বরে বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। উত্তেজিত শ্রমিকরা ভাঙচুর চালান অফিসে। তাঁরা হতাহতদের আর্থিক সাহায্যের দাবি করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় শ্রীরামপুর থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহতরা হলেন গুয়েরাম দলুই (৪৮) এবং পঙ্কজ দাস (২০)। তাঁরা শ্রীরামপুরের বাসিন্দা।

এই দুর্ঘটনা নিয়ে চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি বলেন, ‘‘গ্যাস সিলিন্ডার ফেটে একটা দুর্ঘটনা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কী কারণে দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন