Bus Routes

উদয়নারায়ণপুর থেকে দু’টি নয়া বাসরুট চালু

গত বৃহস্পতিবার পাঁচলায় প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকজন বাস-মালিকের হাতে নতুন  রুটের পারমিট তুলে দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উদয়নারায়ণপুর শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৪৬
Share:

নতুন বাসরুটের উদ্বোধন। নিজস্ব চিত্র।

হাওড়ার উদয়নারায়ণপুর থেকে নতুন দু’টি বেসরকারি বাসরুট চালু হল মঙ্গলবার। একটি গড় ভবানীপুর থেকে হাওড়া। অন্যটি গড়ভবানীপুর থেকে হুগলির তারকেশ্বর পর্যন্ত।

Advertisement

গত বৃহস্পতিবার পাঁচলায় প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকজন বাস-মালিকের হাতে নতুন রুটের পারমিট তুলে দেন। সেই মতো মঙ্গলবার গড়ভবানীপুরে মঙ্গলবার একটি সভা করে ওই দু’টি বাসরুট চালু করেন উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর পাঁজা।

প্রশাসনের একটি সূত্রে জানা গিয়েছে, গড় ভবানীপুর থেকে হাওড়া রুটে ১৪টি বাস চলবে। অন্যটিতে ১০টি বাস। এ দিন উদ্বোধনী অনুষ্ঠানে বিধায়ক বলেন, ‘‘উদয়নারায়ণপুরে রেল যোগাযোগ নেই। তাই মানুষকে বাসের উপর নির্ভর করতে হয় হাওড়ায় যাওয়ার জন্য। রানি ভবশঙ্করী পর্যটনকেন্দ্র তৈরি হয়েছে গড় ভবানীপুরে। এই পর্যটন কেন্দ্রে সহজে যাতে অনেকে আসতে পারেন, সে জন্যই এই চিন্তাভাবনা।’’

Advertisement

নতুন বাসরুট চালু করা হলেও রাস্তায় বেআইনি অটো-ট্রেকারের দাপট না কমলে তাঁদের লাভ হবে না বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্ট বাস-মালিকেরা। এক বাস-মালিক বলেন, ‘‘বেআইনি ট্রেকার-অটোর জন্য জেলায় বিভিন্ন রুটের বাস বন্ধ হয়ে গিয়েছে। প্রশাসন বেআইনি ট্রেকার-অটো বন্ধ না করলে বাস চালানো কঠিন হবে। ডিজ়েলের দাম বাড়ছে। গাড়ির যন্ত্রাংশের দামও ঊর্ধ্বমুখী। সব কিছু করেও যাত্রী না পেলে বাস চালানো দুষ্কর হবে।’’

বিধায়কের আশ্বাস, ট্রেকার-অটো গ্রামের রাস্তায় চালানো হবে। তাতে সহজেই মানুষ বাস থেকে নেমে গ্রামে চলে যেতে পারবেন। এরপরে উদয়নারায়ণপুর থেকে দিঘা এবং তারাপীঠ রুটেও বাস চালানোর পরিকল্পনা আছে বলে জানিয়েছেন বিধায়ক। তিনি ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উদয়নারায়ণপুরের বিডিও প্রবীরকুমার সিট ও পঞ্চায়েত সমিতির সভাপতি সুলেখা পাঁজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন