Fraud

রেলকর্তা পরিচয়ে ব্যাঙ্কে নকল সোনা রেখে জালিয়াতি, সাঁকরাইলে গ্রেফতার দু’জন

নিজেকে ভারতীয় রেলের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার পরিচয় দিয়ে ‘গোল্ড লোন’-এর জন্য আবেদন করেছিলেন বিশ্বজিৎ পাল নামে এক ব্যক্তি। এর পর তিনি প্রায় চারশো গ্রাম নকল সোনার গয়না ব্যাঙ্কে জমা দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাঁকরাইল শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০২:২৮
Share:

গ্রেফতার করে অভিযুক্তকে নিয়ে আসা হয়েছে সাঁকরাইল থানায়। নিজস্ব চিত্র।

রেলের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) পরিচয় দিয়ে নকল সোনা গচ্ছিত রেখে ব্যাঙ্ক থেকে প্রায় পঁচিশ লক্ষ টাকা ‘গোল্ড লোন’ নেওয়ার অভিযোগে সাঁকরাইল থেকে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে। তাঁকে জালিয়াতিতে সাহায্য করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে আরও এক জনকে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, হাওড়ার সাঁকরাইল থানার অন্তর্গত আন্দুল ও দ্যুইলাতে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের দু’টি শাখা আছে। বেশ কিছু দিন আগে ওই দু’টি শাখাতেই নিজেকে রেলের ডিআরএম পরিচয় দিয়ে ‘গোল্ড লোন’-এর জন্য আবেদন করেছিলেন বিশ্বজিৎ পাল নামে এক ব্যক্তি। এর পর তিনি প্রায় চারশো গ্রাম নকল সোনার গয়না ব্যাঙ্কে জমা করেন। তার আগে ব্যাঙ্কের গয়না পরীক্ষা করার স্যাঁকরা অনিমেষ সামন্তের সঙ্গে হাত মিলিয়ে জালিয়াতির পরিকল্পনা করেন বিশ্বজিৎ। নকল সোনাকে ব্যাঙ্কে আসল সোনা বলে চালিয়ে দেন অনিমেষ। দু’টি শাখা থেকেই প্রায় পঁচিশ লক্ষ টাকার ঋণ পেয়ে যান বিশ্বজিৎ।

Advertisement

প্রাথমিক ভাবে কোনও সন্দেহ না হলেও ঋণ দেওয়ার কয়েক দিন পরে জালিয়াতির ঘটনা নজরে আসে ব্যাঙ্ক কর্তৃপক্ষের। ওই দু’টি শাখার মধ্যে একটির ম্যানেজার অভিযোগ দায়ের করেন সাঁকরাইল থানায়। তাঁর অভিযোগের ভিত্তিতে তড়িঘড়ি তদন্ত শুরু করে পুলিশ। শেষ পর্যন্ত শুক্রবার সন্ধ্যায় অভিযুক্ত দু’জনকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন