Express

কাপলিং খুলে বিপত্তি ইস্পাত এক্সপ্রেসে! বেরিয়ে গেল ইঞ্জিন-সহ ২ কামরা, বাকিটা সাঁতরাগাছিতে

রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার সকাল ৮টা ৪৩ মিনিটে হাওড়া থেকে ছেড়েছিল ইস্পাত এক্সপ্রেস। সকাল ৯টা ৫ মিনিট নাগাদ বাকসাড়া গেট এলাকায় ওই এক্সপ্রেসটি দ্বিতীয় কামরার কাপলিং খুলে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১০:৫৮
Share:

সাঁতরাগাছিতে দাঁড়িয়ে ট্রেন। — নিজস্ব চিত্র।

আবার বিপাকে দূরপাল্লার ট্রেন। এ বার দু’টি কামরার মাঝের কাপলিং খুলে বিপত্তি ঘটল ইস্পাত এক্সপ্রেসে। রবিবার সকালে হাওড়া থেকে রওনা দিয়েছিল আপ ইস্পাত এক্সপ্রেস। কিন্তু হাওড়ার বাকসারা গেট পেরোনোর সময় দু’টি কামরার মাঝের কাপলিং খুলে যায়। তার জেরে দু’টি কামরা নিয়ে বেরিয়ে যায় ইঞ্জিনটি। এই ঘটনার প্রায় ২ ঘণ্টা পর অন্য দু’টি নতুন বগি এনে জোড়া হয়। আনা হয় ইঞ্জিনও। এর পর সাঁতরাগাছি থেকে গন্তব্য রওনা দেয় ট্রেনটি।

Advertisement

রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার সকাল ৮টা ৪৩ মিনিটে হাওড়া থেকে ছেড়েছিল ইস্পাত এক্সপ্রেস। সকাল ৯টা ৫ মিনিট নাগাদ বাকসাড়া গেট এলাকায় ওই এক্সপ্রেসটি দ্বিতীয় কামরার কাপলিং খুলে যায়। তার জেরে ওই দু’টি কামরা নিয়ে ইঞ্জিন চলে যায়। কিন্তু পড়ে থাকে বাকি অংশ। তবে রেল সূত্রে জানা গিয়েছে, সেই সময় ট্রেনের গতিবেগ কম ছিল। তার জেরে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে মনে করছেন অনেকেই। কিন্তু, এই ঘটনার জেরে আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। ট্রেনটি সকাল ৯টা ২৫ নাগাদ নিয়ে যাওয়া হয় সাঁতরাগাছি স্টেশনের উদ্দেশে।

রবিবার নির্ধারিত সময়ের চেয়ে প্রায় ২ ঘণ্টা দেরিতে ছেড়েছিল ইস্পাত এক্সপ্রেস। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী জানিয়েছেন, ওই ঘটনার বিভাগীয় তদন্ত হবে। কোথায় গাফিলতি রয়েছে তা খতিয়ে দেখা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন