BJP

BJP: সংখ্যালঘু প্রতিনিধি নেই রাজ্য কমিটিতে, ক্ষোভে বিজেপি ছাড়লেন হাওড়ার বশির আলম

২০১৭ সালে বিজেপি-তে যোগদান করেছিলেন বশির। ভবিষ্যতে তাঁর রাজনৈতিক পদক্ষেপ কী হতে চলেছে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৩৯
Share:

পদত্যাগ করলেন বশির আলম। —নিজস্ব চিত্র।

চার পুরসভার ভোটে ধরাশায়ী হয়েছে বিজেপি। এই আবহে নতুন করে ধাক্কা খেল গেরুয়া শিবির। ক্ষোভ উগরে দিয়ে মঙ্গলবার দল ছাড়লেন রাজ্য বিজেপি-র সংখ্যালঘু মোর্চার সহ-সভাপতি বশির আলম। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কাছে তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন।
পদত্যাগের সময় দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন বশির। তাঁর অভিযোগ, বিজেপি ‘জনবিচ্ছিন্ন’ হয়ে গিয়েছে। পুরভোটে বিজেপি-র হার নিয়ে বশিরের ব্যাখ্যা, মানুষের থেকে ক্রমশ দূরে সরে গিয়েই ভোটে ভরাডুবি হয়েছে। দলে পুরনো কর্মীদের সম্মান নেই বলেও তাঁর অভিযোগ। সম্প্রতি বিজেপি যে রাজ্য কমিটি গঠন করেছে তাতে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধি নেই। তা নিয়েও ক্ষোভ উগরে দিয়েছেন বশির।

Advertisement

রাজ্যে বিজেপি-কে ‘শেষ’ করার জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে দায়ী করেছেন বশির। তাঁর বক্তব্য, বিজেপি যে ভাবে চলছে তাতে আগামিদিনে ঝান্ডা ধরার লোক পাওয়া যাবে না। হাওড়ার বাঁকড়ার বাসিন্দা বশির। তিনি ২০১৭ সালে বিজেপি-তে যোগদান করেছিলেন। ভবিষ্যতে বশিরের রাজনৈতিক পদক্ষেপ কী হতে চলেছে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন