মহিলাদের অভিযোগে শ্রীরামপুর থেকে ধৃত যুবক

ফেসবুকের ছবি নিয়ে তোলপাড়

আপাতত এ নিয়েই তোলপাড় হুগলির এই শহর। ভুয়ো অ্যাকাউন্ট খুলে এলাকার মহিলাদের ছবি ফেসবুকে ব্যবহারের অভিযোগে বুধবার রাতেই অবশ্য পুলিশ এক যুবককে গ্রেফতার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ১৫ জুন ২০১৭ ১২:৫০
Share:

প্রতীকী ছবি।

নিছক একটা ফেসবুক অ্যাকাউন্ট। সেই অ্যাকাউন্টে দু’শোরও বেশি মহিলার ছবি!

Advertisement

ছবির অনেকেই শ্রীরামপুরের বাসিন্দা। তাঁদের অসতর্ক মুহূর্তের ছবিও রয়েছে।

আপাতত এ নিয়েই তোলপাড় হুগলির এই শহর। ভুয়ো অ্যাকাউন্ট খুলে এলাকার মহিলাদের ছবি ফেসবুকে ব্যবহারের অভিযোগে বুধবার রাতেই অবশ্য পুলিশ এক যুবককে গ্রেফতার করেছে। ধৃত বাপি চৌধুরী শ্রীরামপুরের তারাপুকুর এলাকার বাসিন্দা। তিনি কেব্‌ল অপারেটর। নেতাজি সুভাষ অ্যাভিনিউতে তাঁর অফিস রয়েছে। পুলিশের দাবি, জেরায় ধৃত অপরাধের কথা কবুল করেছেন। তবে, কাউকে ফাঁসানোর জন্য তিনি ওই কাজ করেছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে তদন্তকারীরা জানিয়েছেন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার অতুল ভি জানান, তথ্যপ্রযুক্তি আইনে মামলা রুজু করা হয়েছে।

Advertisement

ফেসবুক বলছে— অ্যাকাউন্টের মালিক এক মহিলা। যাঁর বাড়ি কলকাতায়। যিনি শ্রীরামপুর কলেজে পড়েছেন। তার আগে পড়াশোনা ব্যারাকপুর উচ্চ বিদ্যালয়ে। শ্রীরামপুরের যে সব মহিলার ছবি রয়েছে ওই অ্যাকাউন্টে, তাঁদের অনেকেরই অভিযোগ, পথেঘাটে তাঁদের ছবি তুলে নিয়ে তা ওই ফেসবুক পেজে ব্যবহার করা হয়েছে। দিন কয়েক আগে শ্রীরামপুরের তৃণমূল ছাত্র পরিষদ নেতা শান্তনু বাগ এ নিয়ে শ্রীরামপুর থানায় লিখিত অভিযোগও দায়ের করেছিলেন।

শহরের বটতলা এলাকার এক মহিলার ছবি রয়েছে ওই অ্যাকাউন্টে। তাঁর প্রশ্ন, ‘‘আমার অনুমতি ছাড়া অপরিচিত কেউ কেন এ ভাবে ছবি দেবেন?’’ শহরের আর এক মহিলা বলেন, ‘‘ওই ছবির জন্য আমার সংসারে অশান্তি লেগে গিয়েছে।’’ ছাত্রনেতা শান্তনু বলেন, ‘‘ওই অ্যাকাউন্টে শ্রীরামপুর কলেজের অনেক বর্তমান ও প্রাক্তন ছাত্রী রয়েছেন। পুলিশ তদন্ত করুক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন