সজাগ হয়ে ফ্ল্যাট কিনুন, আর্জি পুরসভার

ফ্ল্যাট কেনার আগে পুরসভার যথাযথ অনুমতি যাতে সাধারণ মানুষ দেখে নেন, সে ব্যাপারে সচেতন করতে শহরে হোর্ডিং লাগানো শুরু করল হুগলির উত্তরপাড়া পুরসভা। উত্তরপাড়ায় ফ্ল্যাটের চাহিদা এখন আকাশছোঁয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ২০ জুলাই ২০১৫ ০১:০৩
Share:

পুরসভার পোস্টার। —নিজস্ব চিত্র।

ফ্ল্যাট কেনার আগে পুরসভার যথাযথ অনুমতি যাতে সাধারণ মানুষ দেখে নেন, সে ব্যাপারে সচেতন করতে শহরে হোর্ডিং লাগানো শুরু করল হুগলির উত্তরপাড়া পুরসভা।

Advertisement

উত্তরপাড়ায় ফ্ল্যাটের চাহিদা এখন আকাশছোঁয়া। কিন্তু অনেক ক্ষেত্রেই আবাসন তৈরিতে নিয়মনীতি ঠিকমতো মানা হচ্ছে না বলে দাবি পুরসভার। পুরপ্রধান দিলীপ যাদব জানান, দিন কয়েক আগে পরিস্থিতি যাচাই (অ্যাসেসমেন্ট) করতে গিয়ে দেখা গিয়েছে, আবাসনের অনুমতি চার তলার দেওয়া হলেও তা হয়েছে পাঁচ তলা। সেখানে বসবাসও শুরু হয়ে গিয়েছে। কিন্তু পাঁচতলার বাসিন্দারা পুরসভায় তাঁদের ফ্ল্যাটের মিউটেশন (নামপত্তন) করাতে পারছেন না। ফলে, এক দিকে তাঁরা সমস্যায় পড়ছেন। আবার কর না পেয়ে লোকসান হচ্ছে পুরসভার। পুরপ্রধান বলেন, ‘‘পুরসভার কর আদায়ের পাশাপাশি মানুষ যাতে না ঠকে যান, সেটা দেখাও আমাদের কর্তব্য বলে মনে করছি। তাই সচেতন করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন