দলে তৃণমূল নেতার স্ত্রী, মগরায় ভাঙচুর বিজেপির

বিজেপি কর্মী সমর্থকদের অভিযোগ, দেবরাজ পাল তৃণমূলে থেকে এলাকায় তোলাবাজি করেছেন। গরিব মানুষের জমি, বাড়ি জোর করে কেড়ে নিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মগরা শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ০০:৪৫
Share:

ক্ষোভ: দেবরাজ পালের গাড়িতে চলছে ভাঙচুর। ছবি: সুশান্ত সরকার

তৃণমূল নেতার স্ত্রী বিজেপিতে যোগ দেওয়ায়, তাঁর বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল বিজেপি কর্মী সমর্থকদের বিরুদ্ধে। মগরার কালীতলা এলাকার ঘটনা।

Advertisement

বাঁশবেড়িয়া শহর তৃণমূলের কার্যকরী সভাপতি দেবরাজ পালের স্ত্রী বীথি পাল সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ বিজেপির রাজ্য সহ-সভাপতি রাজকুমারী কেশরীর নেতৃত্বে এক দল কর্মী সর্মথক ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে দিতে চড়াও হন মগরা কালীতলায় দেবরাজের বাড়িতে। দেবরাজের স্ত্রী বীথি সেই সময় বাড়িতেই ছিলেন। বিজেপি কর্মী সমর্থকরা তাঁর বাড়ি, গাড়ি ভাঙচুর চালায় বলে অভিযোগ। মগরা থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। রাজকুমারীর অবশ্য দাবি, দেবরাজের ওপর ক্ষিপ্ত স্থানীয় মানুষই ভাঙচুর করেছেন। বিজেপি কর্মী সমর্থকরা এর সঙ্গে যুক্ত নন।

বিজেপি কর্মী সমর্থকদের অভিযোগ, দেবরাজ পাল তৃণমূলে থেকে এলাকায় তোলাবাজি করেছেন। গরিব মানুষের জমি, বাড়ি জোর করে কেড়ে নিয়েছেন। মন্ত্রী তপন দাশগুপ্তের ঘনিষ্ঠ দেবরাজ গত পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনে এলাকায় অবাধে সন্ত্রাস চালিয়েছেন বলে অভিযোগ। তাঁদের দাবি, সাধারণ মানুষের রোষের হাত থেকে বাঁচতেই ওই নেতার স্ত্রী বিজেপিতে যোগ দিতে চাইছেন। তাঁকে পার্টিতে মেনে নেওয়া হবে না বলেও স্পষ্ট জানিয়ে দেন বিজেপি কর্মী সমর্থকরা। এ দিন কালীতলা-আসাম রোড কিছুক্ষণের জন্য আবরোধও করে বিজেপি সমর্থকেরা।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘদিন ধরেই পুকুর বোজানো, জোর করে বাড়ি, জমি দখল করা-সহ নানা অপকর্মে নাম জড়িয়েছে দেবরাজের। এই নিয়ে তৃণমূলের নেতারা কয়েকবার তাঁর বাড়ি চড়াও হয়েছিল। লোকসভা নির্বাচনে তৃণমূল হেরে যাওয়ার পর থেকে দেবরাজ এলাকা ছাড়া। পুলিশ জানিয়েছে, দেবরাজের নামে বেশ কয়েকটি অভিযোগ রয়েছে মগরা থানায়।

রাজকুমারী কেশরী বলেন, ‘‘বীথি পালকে কে বিজেপিতে নিয়েছেন আমরা সেই প্রশ্নটাই করতে গিয়েছিলাম। আমি বা আমার কোনও কর্মী বাড়ি, গাড়ি ভাঙচুর করেননি। দেবরাজ পাল যাদের বাড়ি, জমি কেড়ে নিয়েছে, তারাই ভাঙচুর করেছে।’’ তিনি আরও বলেন, ‘‘বীথি পালের বিজেপিতে যোগ দেওয়ার কথা রাজ্য নেতাদের জানাব। এর বিচার

চাই। এতে আমাদের দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।’’

জেলা বিজেপির সাংগঠনিক সভাপতি সুবীর নাগ অবশ্য বলেন, ‘‘বাড়ি, গাড়ি ভাঙচুর করা অন্যায়। বীথি পাল বিজেপির সদস্যপদ নিয়েছেন। কেউ বিজেপির সদস্য পদ নিতেই পারেন। ওঁর বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে, দলকে জানানো উচিত ছিল। আজকের দিনের ঘটনাটা রাজ্য নেতৃত্বকে জানিয়েছি।’’

অনলাইনের মাধ্যমে বিজেপিতে যোগদানের কথা স্বীকার করে বীথি পাল বলেন, ‘‘আমার স্বামী দেবরাজ তৃণমূল করে। কিন্তু আমি তো এতদিন কোনও রাজনীতি করিনি! এখন আমার মনে হয়েছে, তাই বিজেপিতে যোগ দিয়েছি। বিজেপির সদস্য হিসেবে আজকের ঘটনা জেলা এবং রাজ্য নেতৃত্বকে জানাব।’’ এ দিন

ভাঙচুরের ঘটনা নিয়ে মগরা থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানান বীথি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন