ব্যান্ডেলে বিজেপি প্রার্থীর বাড়িতে হামলা

শনিবার বিকেলে আরামবাগের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বিজেপি নেতা সুমন তিওয়ারির বাড়িতে চড়াও হয়ে তাঁকে মারধরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৮ ০৩:১৭
Share:

ভাঙা গাড়ি। নিজস্ব চিত্র

আরামবাগের পরে ব্যান্ডেল। এ বার এক বিজেপি প্রার্থীর বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে।

Advertisement

শনিবার বিকেলে আরামবাগের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বিজেপি নেতা সুমন তিওয়ারির বাড়িতে চড়াও হয়ে তাঁকে মারধরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। ওই রাতেই ব্যান্ডেলের দেবানন্দপুরের বাসিন্দা, বিজেপি প্রার্থী বিশ্বজিৎ পালের বাড়িতেও হামলা হয়।

বিশ্বজিৎ দেবানন্দপুর পঞ্চায়েতের প্রার্থী হতে চেয়ে এ দিনই মনোনয়ন জমা দেন। তাঁর অভিযোগ, ‘‘রাতে শাসকদল আশ্রিত একদল মদ্যপ যুবক বাড়িতে হামলা করে জানলার কাচ ভেঙে দেয়। মনোনয়ন প্রত্যাহারের হুমকি দিয়ে গালিগালাজও করে।’’ ফের হামলার আশঙ্কা করে বিশ্বজিৎ থানায় অভিযোগও দায়ের করেছেন।

Advertisement

পুলিশ জানায়, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। কিন্তু দলের কেউ ঘটনার সঙ্গে যুক্ত নয় বলে দাবি করেছেন চুঁচুড়ার তৃণমূল বিধায়ক অসিত মজুমদার। তাঁর দাবি, ‘‘বিশ্বজিৎ আগে সিপিএম করতেন। মাসখানেক আগে বিজেপিতে যোগ দেন। সেই রাগে সিপিএমের লোকেরাই ওই হামলা চালায়।’’ সিপিএম ওই দাবি নস্যাৎ করে দিয়েছে।

আরামবাগের আক্রান্ত দলীয় নেতাকে রবিবার দেখতে গিয়ে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বিজেপি নেতারা। সুমন বর্তমানে আরামবাগের বাসুদেবপুরে একটি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার বিকেলে জনাতিরিশ তৃণমূল সমর্থক লাঠি-রড দিয়ে তাঁকে পেটায় বলে অভিযোগ।

তাঁকে দেখতে এসে বিজেপি রাজ্য সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী বলেন, “পুলিশকে কাঠের
পুতুল করে রেখে শাসকদল মাত্রাছাড়া সন্ত্রাস করছে। মনোনয়নপত্র দাখিলের জন্য আরও দু’দিন সময়সীমা বাড়ানো এবং জেলাশাসকের দফতরেই যাতে তা হয়, সে ব্যাপারে আমরা জেলাশাসকের কাছে দাবি জানাচ্ছি।” দলের জেলা সভাপতি ভাস্কর ভট্টাচার্য বলেন, “আমাদের নেতা-কর্মীদের খুনের চেষ্টা হচ্ছে। অথচ পুলিশ কাউকে ধরছে না। আমরা আরামবাগের পুলিশ আধিকারিকদের পদত্যাগ দাবি করেছি নির্বাচন কমিশনে।” পুলিশ জানিয়েছে, ওই ঘটনার এখনও কোনও লিখিত অভিযোগ হয়নি।

শনিবার গভীর রাতে আবার জাঙ্গিপাড়ার জঙ্গলসুফি এলাকার একটি তৃণমূল কার্যালয়ে ভাঙচুর ও লুঠপাট চালায় একদল দুষ্কৃতী। খোওয়া গিয়েছে একটি টিভি। কাছেই এক তৃণমূল কর্মীর বাড়ির বাইরে থাকা একটি গাড়িতেও ভাঙচুর চালানো হয়। দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে রবিবার সকালে তৃণমূল কর্মীরা মিনিট চল্লিশ উদয়নারায়ণপুর-হাওড়া রোড অবরোধ করেন। পুলিশি আশ্বাসে অবরোধ ওঠে।

তদন্তে নেমে ওই কার্যালয়ের সামনে থেকে একটি বোমা উদ্ধার করেছে পুলিশ। দলেরই কেউ কেউ এই ঘটনায় গোষ্ঠীদ্বন্দ্বের ছায়া দেখছেন। জাঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তী অবশ্য বলেন, ‘‘কিছু দুষ্কৃতী আমাদের দলীয় কার্যালয়ে লুঠপাট করেছে। পুলিশ বিষয়টি দেখুক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন