অবশেষে জট কাটল বিনোদিনী স্কুলের

কয়েক দিন আগে প্রধান শিক্ষিকা হিন্দি মাধ্যম বিভাগটি বন্ধ করে দিয়েছিলেন। তা নিয়ে দফায় দফায় ছাত্রী ও অভিভাবকদের বিক্ষোভে স্কুলে গোলমাল চলছিলই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ০০:৩৬
Share:

পার্থ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

অবশেষে হাওড়ার বিনোদিনী বালিকা বিদ্যাভবনের অচলাবস্থা কাটল। আজ, বুধবার থেকে ফের চালু হচ্ছে স্কুলের হিন্দি মাধ্যম বিভাগ। মঙ্গলবার গেটে নোটিস দিয়ে স্কুল খোলার কথা জানিয়ে দেওয়া হয়। স্কুলের তরফে আরও জানানো হয়েছে, বুধবার থেকেই নতুন ক্লাসে ভর্তি শুরু হবে।

Advertisement

কয়েক দিন আগে প্রধান শিক্ষিকা হিন্দি মাধ্যম বিভাগটি বন্ধ করে দিয়েছিলেন। তা নিয়ে দফায় দফায় ছাত্রী ও অভিভাবকদের বিক্ষোভে স্কুলে গোলমাল চলছিলই। পরিস্থিতি সামলাতে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে হস্তক্ষেপ করতে হয়। প্রধান শিক্ষিকা এবং জেলা স্কুল পরিদর্শক (মাধ্যমিক) শান্তনু সিংহকে সোমবার নিজের দফতরে ডেকে পার্থবাবু নির্দেশ দেন, মঙ্গলবারই স্কুল খুলতে হবে। স্কুলের হিন্দি মাধ্যমের সরকারি অনুমোদনের চিঠিও তিনি ওই দিন শান্তনুবাবুর হাতে তুলে দেন। মন্ত্রী আরও জানান, হিন্দি মাধ্যমের জন্য শীঘ্রই চার জন শিক্ষক নিয়োগ করা হবে।

কিন্তু এ দিন সকালে ছাত্রী ও অভিভাবকেরা গিয়ে দেখেন, স্কুল খোলেনি। দীর্ঘ অপেক্ষার পরে স্কুলের তরফে বুধবার ক্লাস চালু হবে বলে জানানো হয়। তার পরেই পরিস্থিতি শান্ত হয়। শান্তনুবাবু জানান, তাঁর সঙ্গে প্রধান শিক্ষিকার বৈঠক হয়েছে। ওঁরা প্রয়োজনীয় নোটিস দিয়েছেন। নোটিসের ছবি রাজ্য শিক্ষা দফতরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

যদিও এ ব্যাপারে কথা বলার জন্য প্রধান শিক্ষিকাকে ফোন করা হলে তিনি ধরেননি। পরে তাঁর মোবাইলও ‘সুইচ অফ’ পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন