Murder

পতাকা তোলাকে কেন্দ্র করে খানাকুলে বিজেপি নেতা খুন, অভিযুক্ত তৃণমূল

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে সাজুরঘাটে জাতীয় পতাকা তোলার কর্মসূচি ছিল দুই দলেরই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

খানাকুল শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২০ ০২:০৯
Share:

সুদর্শন পরামাণিক

স্বাধীনতা দিবসে পতাকা তোলাকে কেন্দ্র করে গোলমালের জেরে শনিবার সকালে হুগলির খানাকুলের সাজুরঘাটে বিজেপির এক মণ্ডল সভাপতিকে কুপিয়ে-পিটিয়ে খুন করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূল অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। ঘটনার প্রতিবাদে আজ, রবিবার সকাল ৬টা থেকে ১২ ঘণ্টা খানাকুল বিধানসভা এলাকায় বনধের ডাক দিয়েছে বিজেপি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে সাজুরঘাটে জাতীয় পতাকা তোলার কর্মসূচি ছিল দুই দলেরই। সকাল সাড়ে ৮টা নাগাদ তৃণমূলের পক্ষ থেকে রাস্তার এক দিকে কর্মসূচি পালন করা হয়। সকাল ৯টা নাগাদ বিজেপি রাস্তার উল্টো দিকে পতাকা তুলতে গেলে গোলমাল বাধে।

পুলিশ জানায়, নিহত বিজেপি নেতার নাম সুদর্শন পরামাণিক (৩৮)। এই ঘটনার পরে এলাকা অগ্নিগর্ভ হয়ে উঠলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে লাঠি এবং কাঁদানে গ্যাস চালায়। ঘটনার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে বিজেপির পক্ষ থেকে আরামবাগের গৌরহাটি মোড়ে মৃতদেহ নামিয়ে পথ অবরোধ করা হয়। অবরোধ চলে প্রায় ২ ঘণ্টা।

Advertisement

বিজেপির আরামবাগের সাংগঠনিক সভাপতি বিমান ঘোষের অভিযোগ, “রাজ্যে এমনই সরকার চলছে যে, স্বাধীনতা দিবসে পতাকা তুলতে গিয়ে বিরোধী দলের নেতাকে খুন হতে হচ্ছে়।” খুনের অভিযোগ অস্বীকার করে তৃণমূলের জেলা সভাপতি দিলীপ যাদব বলেন, “বিজেপি নিজেদের মধ্যে খুনোখুনি করে তৃণমূলের ঘাড়ে দায় চাপাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন