Howrah

কেন্দ্রীয় প্রকল্পের টাকা নয় ছয়ের অভিযোগ, পঞ্চায়েত অফিসে তালা বিজেপির

ডোমজুড় পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধক্ষ্য সুবীর চট্টোপাধ্যায়ের দাবি, আমপান ও কেন্দ্রীয় আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

Advertisement

নিজস্ব সংবদদাতা

ডোমজুড় শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ২৩:৫০
Share:

বিজেপির বিক্ষোভ। নিজস্ব চিত্র।

কেন্দ্রীয় আবাস যোজনা ও আমপান (প্রকৃত উচ্চারণ উমপুন)-এ আসা টাকা নিয়ে দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দিলেন বিজেপি কর্মীরা। রাস্তা অবরোধ করে বিক্ষোভ চলল প্রায় ঘণ্টাখানেক। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দেয়। হাওড়ার ডোমজুড়ের মাকড়দহ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ঘটনা।

Advertisement

বিজেপি কর্মীদের অভিযোগ পঞ্চায়েত প্রধান এবং তাঁর সঙ্গীরা মিলে এই সব প্রকল্পের টাকা লুঠ করেছেন। তাই তাঁরা প্রতিবাদে নেমেছেন। প্রথমে পঞ্চায়েত অফিসের গেটের সামনে বিক্ষোভ দেখানো হয়। পরে অফিসের গেটে তালা ঝুলিয়ে দেন বিজেপি কর্মীরা। শুধু তাই নয়, হাওড়া-আমতা রোডে শুড়ে পড়েন বিজেপি কর্মীর। অবরোধের জেরে প্রায় ঘণ্টাখানেক ওই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে অবরোধকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

ডোমজুড় পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধক্ষ্য সুবীর চট্টোপাধ্যায়ের দাবি, আমপান ও কেন্দ্রীয় আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। এই সব প্রকল্পে টাকা সরাসরি আবেদনকারীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে যায়। এখানে পঞ্চায়েতের দুর্নীতি কোনও জায়গাই নেই। অভিযোগ খারিজের পাশাপাশি তিনি পঞ্চায়েত অফিসে তালা ঝোলানোরও নিন্দা করেছেন। তাঁর অভিযোগ, গোটা রাজ্যের মতো ডোমজুড় এলাকাতেও অশান্তির পরিবেশ তৈরির চেষ্টা করছে বিজেপি।

Advertisement

ডোমজুড়ের বিডিও দীপঙ্কর দাস এই প্রসঙ্গে বলেন, “প্রশাসনিক দফতরে তালা দেওয়াটা সঠিক কাজ নয়।” বিক্ষোভকারীদের সঙ্গে তাঁর কথা হয়েছে, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন