টুকরো খবর

কোটি টাকার ব্রাউন সুগার-সহ এক যুবককে গ্রেফতার করেছে হুগলির ডানকুনি থানার পুলিশ। বৃহস্পতিবার বিকেলে ডানকুনি টোলপ্লাজার অদূরে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে থেকে ওই যুবককে ধরা হয়। পুলিশ জানায়, ধৃতের নাম ইজাজুল ওরফে আজাজুল শেখ। বাড়ি নদিয়ার কালীগঞ্জের ছোট চাঁদঘর গ্রামে। ওই দিন বিকেলে পুলিশের একটি গাড়ি টোলপ্লাজার কাছে টহল দিচ্ছিল।

Advertisement
শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৫ ০১:২৯
Share:

মাদক-সহ যুবক গ্রেফতার

Advertisement

নিজস্ব সংবাদদাতা • ডানকুনি

কোটি টাকার ব্রাউন সুগার-সহ এক যুবককে গ্রেফতার করেছে হুগলির ডানকুনি থানার পুলিশ। বৃহস্পতিবার বিকেলে ডানকুনি টোলপ্লাজার অদূরে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে থেকে ওই যুবককে ধরা হয়। পুলিশ জানায়, ধৃতের নাম ইজাজুল ওরফে আজাজুল শেখ। বাড়ি নদিয়ার কালীগঞ্জের ছোট চাঁদঘর গ্রামে। ওই দিন বিকেলে পুলিশের একটি গাড়ি টোলপ্লাজার কাছে টহল দিচ্ছিল। কাছেই একটি গাড়ি দাঁড়িয়েছিল। পুলিশ দেখে গাড়িটি বর্ধমানের দিকে পালানোর চেষ্টা করে। সন্দেহ হওয়ায় পিছু ধাওয়া করে গাড়িটিকে আটকায় পুলিশ। তারা জানায়, গাড়িতে তল্লাশি চালিয়ে একটি বড় ব্যাগ থেকে প্রায় এক কিলোগ্রাম ব্রাউন সুগার উদ্ধার হয়। ব্যাগের নিচের দিকে কার্ডবোর্ডের তলায় প্যাকেটে ওই মাদক রাখা ছিল। ওই মাদক পাচারের অভিযোগে গ্রেফতার করা হয় গাড়ি চালক আজিজুলকে। গাড়িটি আটক করা হয়। ধৃতকে জেরার পরে পুলিশের দাবি, তার সঙ্গে আরও এক জন ছিল। একটি ট্রাকে চাপিয়ে ওই মাদক পাচারের কথা ছিল। ট্রাকটির খোঁজ করছিল তারা। তখনই পুলিশের গাড়িটি সেখানে চলে আসে। পালাতে গিয়ে পুলিশের জালে আটকা পড়ে আজিজুল। তার সঙ্গী পালায়। বাজেয়াপ্ত করা ওই ব্রাউন সুগারের বাজার দর এক কোটি টাকারও বেশি। পুলিশের বক্তব্য, ধৃত এবং পলাতক যুবক বিভিন্ন রাজ্যে মাদক পাচারের সঙ্গে যুক্ত। শুক্রবার ধৃতকে চুঁচুড়া আদালতে তোলা হলে বিচারক তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এসডিপিও (শ্রীরামপুর) সুবিমল পাল জানান, পলাতক যুবকের খোঁজে তল্লাশি চলছে। মাদক পাচারে ওই চক্রে সঙ্গে আরও কারা জড়িত, তা তদন্ত করে দেখা হচ্ছে। আটক গাড়ির মালিকের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

Advertisement

ঘোষবাড়ির বাসন্তীপুজো

নিজস্ব সংবাদদাতা • উলুবেড়িয়া

কুলগাছিয়ার শ্রীকৃষ্ণপুর ঘোষবাড়ির পারিবারিক বাসন্তী পুজোর উত্‌সবে মেতেছেন গ্রামবাসীরা। প্রাচীন এই পুজোর প্রতিষ্ঠাতা ভোলানাথ ঘোষ। প্রতি বছরের মতো এ বারও পুজো উপলক্ষে বস্ত্র বিতরণ এবং গ্রামবাসীদের মধ্যে প্রসাদ বিতরণের আয়োজন করা হয়েছে।

ট্রাকে পিষ্ট হয়ে মৃত প্রৌঢ়া

ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল সাইকেল আরোহী এক মহিলার। পুলিশ জানায়, মৃতের নাম সীতা হাঁসদা (৫৫)। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে খন্যান জিটি রোডে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মগরার হয়রা মৌরিগোড়িয়ার বাসিন্দা সীতা হাঁসদা এদিন সকাল ৮টা নাগাদ সাইকেলে চেপে বাড়ি ফিরছিলেন। খন্যান মোড়ের কাছে দ্রুতগতিতে আসা একটি ট্রাক পিছন থেকে ধাক্কা মারলে সাইকেল থেকে ছিটকে রাস্তা পড়ে যান। ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। দুর্ঘটনার পরে ট্রাক নিয়ে চম্পট দেয় চালক। খবর পেয়ে পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে পাঠায়।

সশস্ত্র দুষ্কৃতী গ্রেফতার

আগ্নেয়াস্ত্র-সহ এক দুষ্কৃতীকে বৃহস্পতিবার রাতে আরামবাগের হায়াতপুর থেকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম কাজি রায়হান। বাড়ি হায়াতপুরের কালিতলা এলাকায়। পুলিশ জানায়, ধৃতের কাছ থেকে এক রাউন্ড গুলি-সহ একটি পাইপগান বাজেয়াপ্ত করা হয়েছে। এর আগে বাঁকুড়ার শালবনিতে একটি অস্ত্র আইনে তাকে গ্রেফতার করা হয়েছিল। তারও আগে খানাকুল থানা এলাকায় ডাকাতির অভিযোগেও তাকে হাজতবাস করতে হয়। পুলিশে দাবি, জেরায় ধৃত কবুল করেছে, এ দিন অপরাধ সংঘটিত করার জন্যই সে হায়াতপুরের একটি সেতুতে অন্য দুষ্কৃতীদের অপেক্ষায় ছিল। ধৃতকে শুক্রবার আরামবাগ আদালতে হাজির করানো হয়। বিচারক তাকে ১৪ দিন জেল-হাজতে রাখার নির্দেশ দেন।

শ্যামপুরে মনসামেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

হাওড়ার শ্যামপুরের রাধানগরে সম্প্রতি আয়োজিত হল মনসামেলা। ছয়দিনের মেলায় নৃত্য, আবৃত্তি, অঙ্কন প্রতিযোগিতায় দু’শোরও বেশি প্রতিযোগী যোগ দিয়েছিল। মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে বাউল, ঝুমুর গান, নৃত্য, আবৃত্তি, আড়বাঁশি, সমবেত নৃত্য ও যাত্রাপালার আসর ছিল অন্যতম আকর্ষণ। এ ছাড়া নাগরদোলা, মিকি-মাউস, মনোহারি দোকান, রকমারি খাবারের দোকানের ভিড়ে মেলা হয়ে উঠেছিল জমজমাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন