টুকরো খবর

এক মহিলার শ্লীলতাহানির পুরনো অভিযোগকে ঘিরে বৃহস্পতিবার সকালে উত্তেজনা ছড়াল খানাকুলের শাবলসিংহপুরে। মামলা প্রত্যাহার না করায় ওই মহিলা-সহ তাঁর পরিবারের তিন জনকে মারধর করে একটি চালাঘরে আটকে রাখার অভিযোগ উঠল চার প্রতিবেশীর বিরুদ্ধে।

Advertisement
শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৪ ০১:৩০
Share:

পুরনো মামলা ঘিরে গোলমাল

Advertisement

নিজস্ব সংবাদদাতা • খানাকুল

এক মহিলার শ্লীলতাহানির পুরনো অভিযোগকে ঘিরে বৃহস্পতিবার সকালে উত্তেজনা ছড়াল খানাকুলের শাবলসিংহপুরে। মামলা প্রত্যাহার না করায় ওই মহিলা-সহ তাঁর পরিবারের তিন জনকে মারধর করে একটি চালাঘরে আটকে রাখার অভিযোগ উঠল চার প্রতিবেশীর বিরুদ্ধে। শেখ রায়হানউদ্দিন, শেখ বরহানউদ্দিন, শেখ সামসুল আলম এবং আব্দুল রহমান নামে ওই চার প্রতিবেশী অভিযোগ উড়িয়ে ওই পরিবারের বিরুদ্ধে তাঁদের কটূক্তি এবং মারধরের পাল্টা অভিযোগ দায়ের করেন থানায়। এ দিন ঘণ্টা চারেক ধরে একটি ঘরে আটক ওই মহিলা-সহ তিন জনকে উদ্ধার করে পুলিশ। সকলের স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা করানো হয়। তাঁদের অভিযোগ, ওই চার জন-সহ কয়েক জন পুরনো শ্লীলতাহানির মামলায় অভিযুক্ত। অভিযুক্তদের দাবি, ওই পরিবারের এক জনের সঙ্গে এ দিন একটি চালায় মোটরবাইক রাখার নিয়ে তাঁদের সঙ্গে বচসা হয়। এর পরে ওই পরিবারের লোকজন এসে কটূক্তি এবং তাঁদের মারধর করেন। পুরনো শ্লীলতাহানির অভিযোগ মিথ্যা। গ্রামবাসীরাই ওই তিন জনকে আটকে রেখেছিলেন বলে তাঁদের দাবি। পুলিশ জানায়, দু’পক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

ইন্ডিয়া জুটমিল খুলতে বৈঠক

নিজস্ব সংবাদদাতা • শ্রীরামপুর

বন্ধ ইন্ডিয়া জুটমিল খুলতে বৃহস্পতিবার দ্বিপাক্ষিক বৈঠক হল শ্রীরামপুরে। যদিও কোনও রফা সূত্র মেলেনি বৈঠকে। রাজ্য শ্রম দফতর সূত্রের খবর, এ দিন শ্রম দফতরে দুই দফায় বৈঠক হয়। প্রথম দফায় ইন্ডিয়া জুটের কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন ডেপুটি শ্রম কমিশনার অমল মজুমদার। ইন্ডিয়া জুটের তরফে ছিলেন চিফ পার্সোনেল ম্যানেজার দেবাশিস মুখোপাধ্যায় এবং ইন্ডিয়া জুটের ইউনিট হেড অমলেশ মিত্র। দ্বিতীয় দফার বৈঠকে ছিলেন সিটু এবং আইএনটিইউসি-সহ কারখানার সাতটি শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা। প্রশাসন সূত্রের খবর, জুটমিলের সাতটি শ্রমিক সংগঠনই মিল খোলার শর্তে সহমত হয়েছেন। যদিও মিল কর্তৃপক্ষ তাঁদের সিদ্ধান্তের বিষয়টি এখনও স্পষ্ট করেননি। ইন্ডিয়া জুটের আইএনটিটিইউসি-র নেতা অন্বয় চট্টোপাধ্যায় বলেন, “অন্তত ২২০০ শো শ্রমিকের রুটিরুজির প্রশ্ন জড়িয়ে রয়েছে। তাই আমরা মিল কর্তৃপক্ষকে অনুরোধ করেছি দ্রুত মিল খোলার বিষয়টি বিবেচনা করতে।”

সিঙ্গুরে দু’টি দুর্ঘটনায় দু’জনের মৃত্যু

দু’টি পৃথক পথ দুর্ঘটনায় বৃহস্পতিবার সিঙ্গুরের দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে মারা গেলেন দু’জন। জখম হয়েছেন দু’জন। একটি দুর্ঘটনা ঘটে বেলা ১২টা নাগাদ জয়মোল্লার কাছে। একটি দুধের গাড়ির সঙ্গে ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই মারা যান দুধের গাড়ির খালাসি মানিক দে (৩১) এবং তাঁর সহযোগী তরুণ পোদ্দার (৩২)। দু’জনেই ডানকুনির বাসিন্দা। জখম হন ওই গাড়ির চালক শেখ বিল্লা। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে ভর্তি করানো হয়। দু’টি গাড়িই পুলিশ উদ্ধার করেছে। তবে ট্রাকচালক পলাতক। এর ঘণ্টা খানেক পরে রতনপুরের কাছে একটি মোটরভ্যানের সঙ্গে মোটরবাইকের সংঘর্ষ হয়। গুরুতর জখম বাইক-আরোহীকে সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্ত্রীকে বিক্রির অভিযোগে ধৃত

শারীরিক নির্যাতন চালিয়ে স্ত্রীকে করে বিক্রি করে দেওয়ার অভিযোগে বুধবার রাতে আরামবাগের তাতারচক গ্রাম থেকে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। অভিযোগ অস্বীকার করে পুলিশের কাছে ধৃতের দাবি, স্ত্রী তাঁর প্রেমিকের সঙ্গে পালিয়েছে। মাস খানেক আগে ওই বধূ নিখোঁজ হন। গত মঙ্গলবার বধূর বাপের বাড়ির লোকজন জামাইয়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

স্ত্রীকে খুনের অভিযোগে ধৃত

স্ত্রীকে খুনের অভিযোগে স্বামীকে গ্রেফতার করল পুলিশ। সাঁকরাইলের চাঁপাতলা এলাকায় জাসমিনা মল্লিক (৩৫) নামে এক গৃহবধূর ঝুলন্ত দেহ মঙ্গলবার রাতে ঘর থেকে উদ্ধার হয়। বাপেরবাড়ির অভিযোগ পেয়ে স্বামী আবু তালেবকে গ্রেফতার করে পুলিশ।

নিকাশি নালার কাজের জন্য বন্ধ রয়েছে জিটি রোড। ফলে শহরের ভিতর দিয়ে ভারী

যান চলাচলের জন্য ভেঙে গিয়েছে রাস্তা। বর্ষায় তা আরও বিপজ্জনক হয়ে উঠেছে।

অথচ নজর নেই প্রশাসনের। ব্যান্ডেলের কেওটার কাছে চুঁচুড়া-বাঁশবেড়িয়া

রাস্তার অবস্থা। ছবি: তাপস ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন