টুকরো খবর

চোর সন্দেহে ৩ জনকে গণপ্রহারের পরে পুলিশের হাতে তুলেদিলেন গ্রামবাসীরা। শুক্রবার রাতে গোঘাটের তারাহাটের ঘটনা। পুলিশ জানায়, গুরুতর আহত বাঁকুড়ার কোতলপুরের বাসিন্দা মনিরুল মণ্ডল ও আজিজুল মণ্ডলকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর একজন পশ্চিম মেদিনীপুরের রামজীবনপুরের বাসুদেব চৌধুরীকে শনিবার আরামবাগ আদালতে তোলা হলে বিচারক একদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, ধৃতেরা চুরির উদ্দেশ্যেই গ্রামে ঢুকেছিল।

Advertisement
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৪ ০০:১৪
Share:

চোর সন্দেহে গ্রেফতার তিন

Advertisement

চোর সন্দেহে ৩ জনকে গণপ্রহারের পরে পুলিশের হাতে তুলেদিলেন গ্রামবাসীরা। শুক্রবার রাতে গোঘাটের তারাহাটের ঘটনা। পুলিশ জানায়, গুরুতর আহত বাঁকুড়ার কোতলপুরের বাসিন্দা মনিরুল মণ্ডল ও আজিজুল মণ্ডলকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর একজন পশ্চিম মেদিনীপুরের রামজীবনপুরের বাসুদেব চৌধুরীকে শনিবার আরামবাগ আদালতে তোলা হলে বিচারক একদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, ধৃতেরা চুরির উদ্দেশ্যেই গ্রামে ঢুকেছিল। তিন জনের বিরুদ্ধেই বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন থানায় একাধিক দুষ্কর্মের অভিযোগ রয়েছে।

Advertisement

বিক্ষোভ কর্মীদের

কাজ না মেলায় মিলের গেটে বিক্ষোভ দেখালেন অস্থায়ী শ্রমিকরা। শনিবার শ্রীরামপুরের ইন্ডিয়া জুটমিলের ঘটনা। প্রশাসন সূত্রের খবর, নতুন নিয়োগ হয়েছেন এমন কিছু ঠিকাকর্মী বেশ কিছুদিন ধরে কাজ পাচ্ছেন না। এর প্রতিবাদে কয়েকশো ঠিকাকর্মী এ দিন সকালে মিলের জড়ো হয়ে স্থায়ী কর্মীদের ভিতরে না ঢোকার আবেদন জানান। এর জেরে ব্যাহত হয় উপাদন। ঘটনাস্থলে পুলিশ আসে। পরে আন্দোলনকারীদের সঙ্গে কর্তৃপক্ষের আলোচনা হলেও এই মূহূর্তে ওই শ্রমিকদের কাজের ব্যাপারে কোনও আশ্বাস মিল কর্তৃপক্ষ দেননি। কর্তৃপক্ষের দাবি, বর্তমানে বরাত খুবই কমে এসেছে। তিনের বদলে দু’টি শিফটে কাজ চলছে। এই অবস্থায় সব অস্থায়ী কর্মীদের কাজ দেওয়া যাচ্ছে না।

‘হুমকি’ দিয়ে টাকা

এক গৃহবধূর অশ্লীল ছবি তুলে ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগ উঠল এক সিপিএম কাউন্সিলরের ছেলের বিরুদ্ধে। শুক্রবার বালি থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশের দাবি ঘটনার পর থেকেই অভিযুক্ত যুবক পলাতক। পুলিশ জানায়, পাঠকপাড়ার বাসিন্দা এক গৃহবধূর আত্মীয় হন অভিযুক্ত। তিনি বালি পুরসভার এক কাউন্সিলরের ছোট ছেলে। মহিলার অভিযোগ, ক’মাস আগে বাড়িতে কেউ না থাকার সুযোগে অভিযুক্ত তাঁকে ভয় দেখিয়ে অশ্লীল ছবি তোলেন। তা দেখিয়ে টাকাও নেন। ওই বধূ পুলিশকে জানান, আড়াই লক্ষ টাকা দিলেও ফের টাকা চায় ওই যুবক। অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর বলেন, “বিষয়টা শুনেছি। ছেলে টাকা ধার নিয়েছিল। ওঁরা মিথ্যা বলে বেশি টাকা আদায় করতে এ সব করছেন।”


মদন মিত্রের গ্রেফতারের প্রতিবাদে শনিবার হুগলির চণ্ডীতলায় তৃণমূলের অটো-মিছিল। —নজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন