প্রশাসনের আশ্বাস সত্ত্বেও বাস চলল না পাণ্ডুয়ায়

প্রশাসনের আশ্বাস সত্ত্বেও চালক এবং কন্ডাক্টররা বেঁকে বসায় মঙ্গলবারেও বাস চলল না পাণ্ডুয়ায়। তবে পুলিশ-প্রশাসনের কর্তাদের সঙ্গে আলোচনার পরে আজ, বুধবার থেকে বাস চালাতে সম্মত হয়েছেন ওই বাসকর্মীরা। শনিবার সকালে বাসকর্মীদের সঙ্গে অটোচালকদের গোলমাল হয়। তার জেরে বাস এবং অটো চলাচল বন্ধ হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাণ্ডুয়া শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৫ ০০:৫৩
Share:

বাস না পেয়ে মোটরভ্যানেই গন্তব্যের দিকে। মঙ্গলবার ছবি তুলেছেন সুশান্ত সরকার।

প্রশাসনের আশ্বাস সত্ত্বেও চালক এবং কন্ডাক্টররা বেঁকে বসায় মঙ্গলবারেও বাস চলল না পাণ্ডুয়ায়। তবে পুলিশ-প্রশাসনের কর্তাদের সঙ্গে আলোচনার পরে আজ, বুধবার থেকে বাস চালাতে সম্মত হয়েছেন ওই বাসকর্মীরা।

Advertisement

শনিবার সকালে বাসকর্মীদের সঙ্গে অটোচালকদের গোলমাল হয়। তার জেরে বাস এবং অটো চলাচল বন্ধ হয়ে যায়। সোমবার বাসমালিক এবং অটোচালকদের নিয়ে আলোচনায় বসেন প্রশাসনের অফিসাররা। বৈঠকের পরেই অটো চলাচল শুরু হয়ে যায়। বাসমালিকরা জানান, মঙ্গলবার থেকে বাস চালানো হবে। এ দিন অবশ্য বাসকর্মীরা কাজ করতে অস্বীকার করেন। তাঁদের বক্তব্য, অটোচালকদের হাতে তাঁরা প্রহৃত হয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেয়নি। বৈঠকেও তাঁদের ডাকা হয়নি। বাসকর্মীরা কাজ না করায় এ দিনও পাণ্ডুয়া থেকে বিভিন্ন রুটের বাস চলাচল করেনি। ফলে যাত্রীরা নাকাল হন।

বেগতিক বুঝে প্রশাসনের তরফে ফের বাসকর্মীদের আলোচনায় ডাকা হয়। বিডিও নবনীপা সেনগুপ্ত, পুলিশের স্থানীয় সার্কেল ইনস্পেক্টর ইন্দ্রজিৎ পাল এবং ওসি সুমন রায়চৌধুরী তাঁদের সঙ্গে কথা বলেন। তাঁরা জানান, শনিবারের ঘটনায় বাসকর্মীদের লিখিত অভিযোগের তদন্ত হচ্ছে। পথে বাসকর্মীরা সমস্যায় পড়লে পুলিশ ব্যবস্থা নেবে বলেও তাঁরা জানান। এর পরেই বাসকর্মীরা বুধবার থেকে বাস চালাতে সম্মত হয়। ব্লক প্রশাসনের এক অফিসার বলেন, ‘‘বুধবার থেকে স্বাভাবিক ভাবে বাস চলবে।’’

Advertisement

ঘটনা হচ্ছে, সোমবার বৈঠকে বাসকর্মীদের সংগঠনের সভাপতি তথা পাণ্ডুয়া পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্য অসিত চট্টোপাধ্যায় উপস্থিত ছিলেন। বাসকর্মীরা অবশ্য তাঁর মধ্যস্থতা মানতে চাননি। এ ব্যাপারে বাসকর্মীদের বক্তব্য, অটোচালকদের বিরুদ্ধে তাঁদের অভিযোগ। অসিতবাবু একাধারে ওই সংগঠনেরও মাথায় রয়েছেন। সেই কারণেই তাঁর মধ্যস্থতা তাঁরা মানেননি। অসিতবাবুর অবশ্য বক্তব্য, ‘‘সমন্বয়ের অভাবেই একটু সমস্যা হয়। সমস্যা মিটেও গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন