রোগীমৃত্যুতে বিক্ষোভ, ভুল চিকিৎসার নালিশ

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে মৃতের বাড়ির লোকজনদের বিক্ষোভে শনিবার রাতে উলুবেড়িয়ার একটি বেসরকারি হাসপাতালে উত্তেজনা ছড়ায়। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে ধস্তাধস্তি হয় রোগীর আত্মীয়স্বজনদের। পরিস্থিতি সামাল দিতে পুলিশ বিশাল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়।

Advertisement

িনজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ২৭ জুন ২০১৬ ০৭:১৯
Share:

গোলমাল থামাতে হাসপাতালে পুলিশ।—সুব্রত জানা।

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে মৃতের বাড়ির লোকজনদের বিক্ষোভে শনিবার রাতে উলুবেড়িয়ার একটি বেসরকারি হাসপাতালে উত্তেজনা ছড়ায়। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে ধস্তাধস্তি হয় রোগীর আত্মীয়স্বজনদের। পরিস্থিতি সামাল দিতে পুলিশ বিশাল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। মৃতের বাড়ির লোকজন হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ দায়ের করেছেন উলুবেড়িয়া থানায়।

Advertisement

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত ২৪ জুন ম্যানেনজাইটিসে আক্রান্ত হয়ে চিন্ময় দাস (২৮) ওই হাসপাতালে ভর্তি হন। তাঁর বাড়ি উদয়নারায়ণপুরের শিবপুরে। শনিবার সকালের পর থেকে তাঁর শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। হাসপাতালের তরফেও রোগীকে অন্যত্র স্থানান্তরের জন্য তাঁর বাড়ির লোকজনকে বলা হয়। কিন্তু বিকেল পর্যন্ত তা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত সন্ধ্যায় চিন্ময়বাবু মারা যান। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয়রা। ভুল চিকিৎসার অভি‌যোগ তুলে তারা হাসপাতালের ভাঙচুর করতে গেলে নিরাপত্তারক্ষীরা বাধা দেয়। এরপর দু’পক্ষে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। উত্তেজনা ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে। খবর পেয়ে আসে উলুবেড়িয়া থানা থেকে পুলিশ বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শনিবার রাতেই মৃতের আত্মীয়রা উলুবেড়িয়া থানায় লিখিত অভিযোগে জানায় হাসপাতালে ভুল চিকিৎসার জন্যই রোগীর মৃত্যু হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন। তাঁদের দাবি, রোগীর অবস্থা খারাপ দেখেই তাঁকে অন্যত্র স্থানান্তরিত করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তাঁর আত্মীয়স্বজন তার ব্যবস্থা করতে পারেননি। এতে তাঁদের দোষ নেই। মৃতের পরিবারের অভিযোগ পেয়ে পুলিশ দেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠায়। ময়না তদন্তের রির্পোট এলে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে পুলিশ জানিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন