আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ, গ্রেফতার

সেখানে কালীপদবাবুর পরিবারের মহিলাদের সঙ্গে বিবাদ বাধে অঞ্জনার। সে সময়ে অঞ্জনাকে কালীপদবাবুর পরিবারের মহিলারা মারধর করে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৭ ০১:৪৪
Share:

অঞ্জনা হালদার

এক মহিলাকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে বৃদ্ধকে গ্রেফতার করল পুলিশ। বুধবার সকালে বছর সত্তরের কালীপদ হালদার নামে ওই বৃদ্ধকে ডায়মন্ড হারবারের কলাগাছিয়া দক্ষিণ পাড়া থেকে ধরা হয়।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃতার নাম অঞ্জনা হালদার (২৬)। ধৃতকে এ দিন ডায়মন্ড হারবার আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন জেলহাজতের নির্দেশ দেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতার শ্বশুর মদন হালদার ও কালীপদ হালদার দুই ভাই। তাঁদের বাড়ি পাশাপাশি। দুই ভাইয়ের মধ্যে প্রায়ই অশান্তি লেগে থাকত।

পুলিশ জানিয়েছে, ৩০ সেপ্টেম্বর, দশমীর দিন বিকেলে মদনবাবুর বউমা অঞ্জনা পাড়ার নলকূপে জল নিতে গিয়েছিলেন। সেখানে কালীপদবাবুর পরিবারের মহিলাদের সঙ্গে বিবাদ বাধে অঞ্জনার। সে সময়ে অঞ্জনাকে কালীপদবাবুর পরিবারের মহিলারা মারধর করে বলে অভিযোগ।

Advertisement

অপমান সহ্য করতে না পেরে গলায় ফাঁস দিয়ে অঞ্জনা বাড়িতে এসে আত্মহত্যার চেষ্টা করেন বলে দাবি পরিবারের। তাঁকে ডায়মন্ড হারবার জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় ওই দিনই স্থানান্তরিত করা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেই বুধবার ভোর সাড়ে ৫টা নাগাদ মারা যান অঞ্জনা।

পুলিশ জানিয়েছে, এই খবর চাউর হতেই এ দিন সকালে এলাকার বাসিন্দারা জড়ো হয়ে কালীপদবাবুর বাড়িতে চড়াও হয়ে ভাঙচুর চালায়। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। মৃতার শ্বশুর মদন হালদার পুলিশের কাছে ৯ জনের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ দায়ের করেছেন। পুলিশের দাবি, অপমানে আত্মঘাতী হয়েছেন অঞ্জনা। এই ঘটনায় অভিযুক্ত বাকিদের খোঁজে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন