Coronavirus

রাস্তায় ভিড় খুঁজতে উড়ছে ড্রোন

দিন যতই গড়াচ্ছে, মানুষের ধৈর্য ততই কমছে। বাড়ছে রাস্তায় নামার প্রবণতা। এই আবহে সরকারি স্তরে নজরদারি আরও কঠোর করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২০ ০৫:১৭
Share:

উত্তরপাড়ায় নজরদারিতে ড্রোন। ছবি: দীপঙ্কর দে

নিষেধ সত্ত্বেও ভিড়ে আগল পরানো যাচ্ছে না কিছুতেই। মুদির দোকান, বাজার, না হলে মিষ্টির দোকানে যাওয়ার অছিলায় রাস্তায় মানুষজন নামছেনই। তাই সেই ভিড়ের উৎসস্থলে এ বার নজরদারি চালাতে উত্তরপাড়া পুর কর্তৃপক্ষ ড্রোনের শরণাপন্ন হলেন। সে কাজে যুক্ত করা হয়েছে পুলিশকেও। যাতে পুলিশ দ্রুত পৌঁছে সেই ভিড় হটিয়ে দিতে পারে। বৃহস্পতিবার থেকেই উত্তরপাড়ার আকাশে ঘুরে বেড়াচ্ছে ড্রোন।

Advertisement

পুরপ্রধান দিলীপ যাদব বলেন, ‘‘আমরা বার বার অনুরোধ করছি। করোনা সংক্রমণ ছোট করে দেখার বিষয় নয়। শেওড়াফুলির তিন আক্রান্তের চিকিৎসা চলছে। সন্দেহভাজন আরও কয়েকজনও চিকিৎসকদের নজরদারিতে রয়েছেন। তাই আমরা বারে বারেই মানুষকে বোঝানোর চেষ্টা করছি। কাজ না হওয়ায় এ বার ড্রোনে নজরদারি চালাব শহরে।’’

দিন যতই গড়াচ্ছে, মানুষের ধৈর্য ততই কমছে। বাড়ছে রাস্তায় নামার প্রবণতা। এই আবহে সরকারি স্তরে নজরদারি আরও কঠোর করা হচ্ছে। যদিও শহরের এক শ্রেণির বাসিন্দাদের অভিমত, সব কিছু খুলে রেখে, সরকার যদি চায় মানুষ বাড়িতে বসে থাকবে, তা কিন্তু কখনই হওয়ার নয়। মানুষের বাইরে বের হওয়ার কারণ আগে বন্ধ করে দিতে হবে। নিয়মিত দোকান, বাজার বন্ধ করে অল্প সময়ের জন্য সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে দোকান-বাজার বা রেশন দোকান খোলা হলে সুরাহা মিলবে বলে মনে করছেন তাঁরা।

Advertisement

ভিন্ন মতও আছে। শহরবাসীর আর এক অংশ মনে করছেন, সরকারি ভাবে যা বলা হচ্ছে, তা মানুষের ভালর জন্যই। তা হলে শিক্ষিত মানুষের বুঝতে এত সমস্যা হচ্ছে কেন? প্রাণের চেয়ে তো বড় কিছু হতে পারে না! এই চাপান-উতোরের মধ্যেই এ বার উত্তরপাড়ায় ড্রোনের নজরদারি শুরু হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন