অনাস্থায় হেরে পঞ্চায়েত হাতছাড়া সিপিএমের

অনাস্থায় হেরে পান্ডুয়ার সিমলাগড় ভিটাসিন পঞ্চায়েত হাতছাড়া হলো সিপিএমের। দলীয় নেতা রহিম নবির নেতৃত্বে গত ২৬ জুন সিপিএম পরিচালিত এই পঞ্চায়েতে কোনও উন্নয়নমূলক কাজ হচ্ছে না অভিযোগ তুলে অনাস্থা আনে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পান্ডুয়া শেষ আপডেট: ১২ জুলাই ২০১৬ ০২:০০
Share:

অনাস্থায় হেরে পান্ডুয়ার সিমলাগড় ভিটাসিন পঞ্চায়েত হাতছাড়া হলো সিপিএমের। দলীয় নেতা রহিম নবির নেতৃত্বে গত ২৬ জুন সিপিএম পরিচালিত এই পঞ্চায়েতে কোনও উন্নয়নমূলক কাজ হচ্ছে না অভিযোগ তুলে অনাস্থা আনে তৃণমূল। সেই প্রস্তাবের উপরেই এ দিন ভোটাভুটি ছিল। প্রসঙ্গত, পঞ্চায়েতে সিপিএমের ১১, বিজেপির ১ ও তৃণমূলের ১০টি আসন ছিল। অনাস্থা আনার পরে সিপিএমের এক সদস্য তৃণমূলে যোগ দেন।

Advertisement

রীনা বাগ নামে ওই সদস্য বলেন, ‘‘রাজ্যের সঙ্গে সঙ্গতি রেখে এলাকার উন্নয়নের জন্যই আমি তৃণমূলে এসেছি।’’ সোমবার অনাস্থার পক্ষে তৃণমূলের হয়ে ভোট পড়ে ১২টি। বিজেপি সদস্যা মণিকা মৃধাও তৃণমূলের পক্ষে ভোট দেন। তাঁর কথায়, ‘‘পঞ্চায়েতে আমি একা বিজেপি সদস্যা। ফলে আমাদের এলাকায় উন্নয়ন হচ্ছিল না। তাই তৃণমূলকে ভোট দিয়েছি।’’

পান্ডুয়ার সিপিএম বিধায়ক আমজাদ হোসেন বলেন, ‘‘টাকা ছড়িয়ে, মানসিক চাপ সৃষ্টি করে আমাদের দলের সদস্যাকে ওদের দলে যোগ দিতে বাধ্য করেছে তৃণমূল। আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে গোপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে যোগাযোগ রাখেন, তার প্রমাণ বিজেপি সঙ্গে হাত মিলিয়ে তৃণমূলের পঞ্চায়েত দখল।’’ রহিম নবি বলেন, ‘‘সিপিএম মিথ্যা বলছে। মানুষ বুঝেছেন বাংলার উন্নয়ন করতে তৃণমূলই পারে। তাই আমাদের দলে নাম লেখাচ্ছেন মানুষ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন