ATM

ফের এটিএম মেশিন কেটে টাকা লুট

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ও দিল্লি রোড সংযোগকারী টিএন মুখার্জী রোডের পাশেই রয়েছে এই এটিএমটি।  মঙ্গলবার সন্ধ্যায় ডানকুনির ওই এটিএম মেশিনে টাকা ভরার দায়িত্বে থাকা সংস্থার কর্মীদের নজরে আসে বিষয়টি। দুষ্কৃতীরা টাকা লুটের পর এটিএমের শাটার বন্ধ করে পালিয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডানকুনি শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৮ ০২:৪৩
Share:

সোমবার রাতে গ্যাস কাটার দিয়ে চণ্ডীতলার মশাটের একটি এটিএম মেশিন কেটে টাকা লুঠের অভিযোগ উঠেিছল। ঠিক একই কায়দায় এ বার ডানকুনির একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম মেশিনের লক্ষাধিক টাকা লুট করে পালাল দুষ্কৃতীরা। বিষয়টি নজরে আসে মঙ্গলবার রাতে। দু’টি চুরিতে একই চক্র জড়িত কি না, তার তদন্ত শুরু করেছে চন্দননগর পুলিশ কমিশনারেট। তবে বুধবার রাত পর্যন্ত কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে চন্দননগর কমিশনারেটের এসিপি মল্লিকা গর্গ ঘটনাস্থল পরিদর্শনে আসেন। চন্দননগর কমিশনারেটের এক কর্তা জানান, এলাকার সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখা হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ও দিল্লি রোড সংযোগকারী টিএন মুখার্জী রোডের পাশেই রয়েছে এই এটিএমটি। মঙ্গলবার সন্ধ্যায় ডানকুনির ওই এটিএম মেশিনে টাকা ভরার দায়িত্বে থাকা সংস্থার কর্মীদের নজরে আসে বিষয়টি। দুষ্কৃতীরা টাকা লুটের পর এটিএমের শাটার বন্ধ করে পালিয়ে যায়। সংস্থার কর্মীরা সন্ধ্যায় শাটার খোলার পর দেখেন মেশিনের ভল্ট কাটা। ভল্টের ভিতরে টাকা নেই।

Advertisement

এটিএমের ভিতরে লাগানো ক্যামেরা ভেঙে সিসিটিভির হার্ডডিক্স নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। মেশিনের ডান দিক কাটা হয়েছে। এই এটিএমে কোনও নিরাপত্তারক্ষী ছিল না। ওই রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের এক কর্মী জানান, শনিবার বিকালে এটিএমের ভল্টে ১৩ লক্ষ টাকা ভরা হয়েছিল। তার মধ্যে ৬ লক্ষ ৬০ হাজার টাকা খোওয়া গিয়েছে। স্থানীয়দের অভিযোগ, চলতি বছরের ৬ জুন এটিএমের ঢিল ছোড়া দূরত্বে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ডাকাতি হয়েছিল। সেই ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন