নেপালকে অর্থ সাহায্য পডুয়াদের

নেপালের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের অবস্থা তারা রোজই টিভিতে দেখছে। খবরের কাগজে পড়ছে। ভিন্ দেশের মানুষের এই বিপর্যয়ে তারা পাশে দাঁড়াতে চায়। তাই নেপালের ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য হাত বাড়াল বাগনানের ডি এম বি স্কুলের পড়ুয়ারা। পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণির ১৪০০ ছাত্রছাত্রী টিফিনের খরচ বাঁচিয়ে তুলে দিল প্রায় সাড়ে তিন হাজার টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগনান শেষ আপডেট: ০২ জুন ২০১৫ ০০:৫১
Share:

নেপালের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের অবস্থা তারা রোজই টিভিতে দেখছে। খবরের কাগজে পড়ছে। ভিন্ দেশের মানুষের এই বিপর্যয়ে তারা পাশে দাঁড়াতে চায়। তাই নেপালের ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য হাত বাড়াল বাগনানের ডি এম বি স্কুলের পড়ুয়ারা। পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণির ১৪০০ ছাত্রছাত্রী টিফিনের খরচ বাঁচিয়ে তুলে দিল প্রায় সাড়ে তিন হাজার টাকা। তাদের পাশে দাঁড়ান শিক্ষক, অশিক্ষক কর্মচারী ও পরিচালন সমিতির সদস্যেরাও। তাঁরাও অর্থ সাহায্য করেন। সব মিলিয়ে সোমবার মোট সাড়ে ১৩ হাজার টাকা ব্যাঙ্কের মাধ্যমে ওই স্কুলের তরফে তুলে দেওয়া হল কলকাতায় নেপালের ডেপুটি কনশাল জেনারেল সুরেন্দ্র থাপার হাতে। নেপাল কনস্যুলেটের তরফে স্কুল কর্তৃপক্ষকে শংসাপত্র দেওয়া হয়। এ দিন স্কুলের ছাত্র দেবজিৎ মিত্র, প্রধান শিক্ষক আব্দুল হক এবং পরিচালন সমিতির সম্পাদক তথা বিধায়ক অসিত মিত্র-সহ পাঁচ সদস্যের একটি দল নেপাল কনস্যুলেটে যায়। অসিতবাবু বলেন, ‘‘স্কুলের ছাত্রের যে ভাবে উদ্যোগী হয়ে অর্থ সংগ্রহ করেছে, তাতে আমি খুশি। এই ধরনের বিপর্যয়ে ছাত্রদের আরও এগিয়ে আসা দরকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন