PPE

ডেঙ্গি রোধের কাজেও পিপিই

দু’-এক দিনের মধ্যেই পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের তরফে দেওয়া ‘সুরক্ষা কিট’ পঞ্চায়েতে পৌঁছে যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ০১ জুলাই ২০২০ ০৪:৫৮
Share:

প্রতীকী ছবি

ডেঙ্গি রোধে পাড়ায় পাড়ায়, বাড়ি বাড়ি গিয়ে কাজ করতে হবে। তবে করোনার ছোঁয়াচ বাঁচিয়ে। সেই কারণে পঞ্চায়েতের যে কর্মীরা এই কাজে যুক্ত, তাঁদের সুরক্ষা-সামগ্রী দিচ্ছে প্রশাসন। হুগলির বিভিন্ন ব্লকে এই মর্মে নির্দেশিকা পৌঁছেছে।

Advertisement

প্রশাসন সূত্রের খবর, পতঙ্গবাহিত রোগ মোকাবিলার কাজে পঞ্চায়েতে দু’দল কর্মী থাকেন। এক দল বাড়ি বাড়ি তথ্য সংগ্রহ করেন। বাড়িতে, আশপাশে জমা জল ফেলে দেওয়ার ব্যবস্থা করেন। অলিগলিতে নর্দমায় জল জমে থাকলে সাফ করে অন্য দল। তাঁদের কাজ দেখভাল করেন সুপারভাইজ়ার। অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) প্রলয় মজুমদার জানান, তাঁদের প্রত্যেককে একটি করে পিপিই দেওয়া হবে। ‘সুরক্ষা কিটে’ মাস্ক, গ্লাভস, গামবুটও থাকবে। বর্ষার জন্য রেনকোটও দেওয়া হবে। দু’-এক দিনের মধ্যেই পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের তরফে দেওয়া ওই সামগ্রী পঞ্চায়েতে পৌঁছে যাবে।

এই বিষয়ে মঙ্গলবার বিভিন্ন পুর-কর্তৃপক্ষের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক শুভ্রাংশু চক্রবর্তী। তিনি বলেন, ‘‘শহরে এবং গ্রামে ডেঙ্গি রোধের কাজ শুরু হয়ে গিয়েছে। নিয়মিত পরিস্থিতি পর্যালোচনা করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন