সাপ দেখিয়ে টাকা আদায়, গ্রেফতার যুবক

ঝোলায় করে সাপ নিয়ে এসে গ্রামের বাসিন্দাদের ভুল বুঝিেয় টাকা আদায় করছিলেন কয়েকজন যুবক। কেউ টাকা দিতে না চাইলে সর্পাঘাতে মৃত্যুর ভয় দেখানো হচ্ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৮ ০১:২৫
Share:

জ্যান্ত: উদ্ধার হয়েছে এই সাপই। —নিজস্ব চিত্র।

ঝোলায় করে সাপ নিয়ে এসে গ্রামের বাসিন্দাদের ভুল বুঝিয়ে টাকা আদায় করছিলেন কয়েকজন যুবক। কেউ টাকা দিতে না চাইলে সর্পাঘাতে মৃত্যুর ভয় দেখানো হচ্ছিল। গ্রামবাসীরাই ওই দলের এক যুবককে আটকে খবর দেন বন দফতরে। বন দফতরের উদ্যোগে উদ্ধার করা হয় একটি সাপ। আর গ্রেফতার করা হয় ওই যুবককে। রবিবার সকালে উলুবেড়িয়ার বাণীতলার ঘটনা।

Advertisement

বন দফতর সূত্রে জানা গিয়েছে, ধৃত নাশু মাল বর্ধমানের সোমাইপুর গ্রামের বাসিন্দা। পরে ধৃতকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। আজ, সোমবার ধৃতকে উলুবেড়িয়া আদালতে তোলা হবে। সাপটিকে পাঠানো হচ্ছে গড়চুমুক প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে চার যুবক বেতের ঝুড়িতে চারটি কেউটে সাপ নিয়ে গ্রামে ঘুরছিল। স্থানীয় বাসিন্দা শেখ বাসারের কথায়, ‘‘ওই ছেলেগুলো এর আগেও গ্রামে এসে সাপের ছোবল থেকে বাঁচার জন্য টাকা চাইত। আর কেউ টাকা না দেত চাইলে সাপকে খোঁচা মেরে ফণা তোলাত।’’ এ দিন ওই যুবকদের ফের গ্রামে দেখেই স্থানীয়রা বন দফতরে বিষয়টি জানান। উলুবেড়িয়া বন দফতরের রেঞ্জার উৎপল সরকার বলেন, ‘‘সাপ নিয়ে মানুষের মধ্যে ভয় কাজ করে। এ বিষয়ে আমরা মানুষকে বারবার সচেতন করছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন