বৃষ্টিতে বাড়ি ফিরতে ভরসা দিল পুলিশই

তুমুল বৃষ্টিতে ট্রেন চলাচল বিপর্যস্ত। কী ভাবে গন্তব্যে পৌঁছবেন ভেবে দিশাহারা যাত্রীরা। এ হেন অবস্থায় তাঁদের পাশে দাঁড়াল পুলিশ! বস্তুত, বৃষ্টিতে মঙ্গলবার বিকেল থেকেই অনিয়মিত হয়ে পড়ে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর শাখার ট্রেন চলাচল। ১৮ জোড়া লোকাল ট্রেন বাতিল হয়।

Advertisement

নিজস্ব সংবাদদতা

বাগনান শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৬ ০১:০০
Share:

বাসে ওঠার জন্য হুড়োহুড়ি। ছবি: সুব্রত জানা।

তুমুল বৃষ্টিতে ট্রেন চলাচল বিপর্যস্ত। কী ভাবে গন্তব্যে পৌঁছবেন ভেবে দিশাহারা যাত্রীরা। এ হেন অবস্থায় তাঁদের পাশে দাঁড়াল পুলিশ!

Advertisement

বস্তুত, বৃষ্টিতে মঙ্গলবার বিকেল থেকেই অনিয়মিত হয়ে পড়ে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর শাখার ট্রেন চলাচল। ১৮ জোড়া লোকাল ট্রেন বাতিল হয়। একই হাল হয় দূরপাল্লার ট্রেনগুলির। বাগনান স্টেশনে লোকাল এবং দূরপাল্লার ট্রেন অনেকক্ষণ দাঁড় করিয়ে দেওয়া হয়। বাধ্য হয়ে যাত্রীরা মুম্বই রোডে চলে যান বাস, অটো ধরে গন্তব্যে পৌঁছতে। কিন্তু সন্ধ্যার সময়ে পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে যায়। ভিড়ে থই থই করতে থাকে বাসস্ট্যান্ড, এবং মুম্বই রোডের লাইব্রেরি মোড় ও মানকুর মোড়। কলকাতা এবং হাওড়াগামী কোনও বাস ভিড় দেখে দাঁড়াতে চায়নি। বাসস্ট্যান্ডেও পরিস্থিতি শোচনীয় হয়ে দাঁড়ায়। ঝোপ বুঝে কোপ মারতে অনেক অটোচালক বেশি ভাড়া দাবি করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে নামে পুলিশ। প্রীতম ভৌমিক, সমীর বেরা এবং অমিত দাস বাগনান থানার তিনজন অফিসারের নেতৃত্বে তিন জায়গায় চলে আসে পুলিশ। প্রতিটি দলে ছিল ১০ জন পুলিশকর্মী। একটি দল আসে বাসস্ট্যান্ডে। অন্য দুটি দল আসে যথাক্রমে লাইব্রেরি মোড় এবং মানকুর মোড়ে। বাসস্যান্ডে যে দলটি আসে আসে তারা অটো রিকশাগুলিকে নিয়ন্ত্রণ করতে থাকে। বাস থামিয়ে যাত্রীদের উঠতে য়াহায়্য করেন তাঁরা। বেশি ভাড়া না নেওয়ার জন্য অটো, ট্রেকার চালকদের কড়া ভাষায় সতর্ক করে দেওয়া হয়।

লাইব্রেরি মোড়ে সমর পুরকায়েত নামে দমদমের এক বাসিন্দাকে পুলিশ তুলে দেয় ছোট গাড়িতে। চালককে পুলিশ পরিস্থিতির কথা বুঝিয়ে বলে। সমরবাবুর কথায়, ‘‘ফলকনামা এক্সপ্রেস থেকে নেমে মুম্বই রোডে এসে ভিড় দেখে ভেবেছিলাম রাস্তায় রাত কাটাতে হবে। পুলিশকে ধন্যবাদ। সেটা করতে হয়নি।’’ হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার সুকেশ জৈন বলেন, এদিন একটা বড় সমস্যা তৈরি হয়েছিল। পুলিশ মানুষের পাশে দাঁড়িয়ে তাঁদের সহায়তা করার চেষ্টা করেছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন