বুজেছে নালা, জমা জলে নাকাল বাগনান

পুরসভা হওয়ার পথে বেশ কয়েক ধাপ এগিয়ে গেলেও বর্ষার শুরুতেই জল যন্ত্রণায় ভুগছে বাগনান। বৃষ্টিতে জল থইথই বাগনান শহর ও সংলগ্ন এলাকা। বাসিন্দাদের দাবি, ভূগর্ভস্থ নিকাশি ব্যবস্থা না থাকায় এই সমস্যা। তাঁদের অভিযোগ, অপরিকল্পিতভাবে বহুতল তৈরি হওয়ায় বুজে গিয়েছে নিকাশি নালা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগনান শেষ আপডেট: ১২ জুলাই ২০১৫ ০১:০২
Share:

রাস্তা ডুবেছে জলে। বেড়াবেড়ি এলাকায় সুব্রত জানার তোলা ছবি।

পুরসভা হওয়ার পথে বেশ কয়েক ধাপ এগিয়ে গেলেও বর্ষার শুরুতেই জল যন্ত্রণায় ভুগছে বাগনান। বৃষ্টিতে জল থইথই বাগনান শহর ও সংলগ্ন এলাকা। বাসিন্দাদের দাবি, ভূগর্ভস্থ নিকাশি ব্যবস্থা না থাকায় এই সমস্যা।

Advertisement

তাঁদের অভিযোগ, অপরিকল্পিতভাবে বহুতল তৈরি হওয়ায় বুজে গিয়েছে নিকাশি নালা। শহরের প্রধান নালাটি জাতীয় সড়কের নীচ দিয়ে মেল্লক খালে পড়েছে। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সেই খাল নিকাশির ক্ষমতা হারিয়েছে।

বাগনান ব্লক প্রশাসনের কর্তাদের দাবি, মুম্বই রোড সম্প্রসারণের জন্য বর্জ্য জমছে নিকাশি নালাগুলিতে। এলাকায় সুষ্ঠু নিকাশির জন্য মাস্টার প্ল্যান জেলা প্রশাসনকে দেওয়া হয়েছে। বাগনান ১ পঞ্চায়েত সমিতির সভাপতি নয়ন হালদারের অভিযোগ, নিকাশি নালা সংস্কারে রেল ও জাতীয় সড়ক কর্তৃপক্ষ সহযোগিতা করছেন না। যদিও জাতীয় সড়ক কর্তৃপক্ষের দাবি, তারা এ বিষয়ে কোনও চিঠি পাননি। একই বক্তব্য রেলেরও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন