ATM

ওটিপি জেনে ৮০ হাজার টাকা প্রতারণা

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, গত রবিবার ভদ্রেশ্বরের দত্তবাগান এলাকার বাসিন্দা জুটমিলের শ্রমিক প্রেমসাগর ভগতের একটি ফোন আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভদ্রেশ্বর শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২০ ০০:৪৩
Share:

প্রতীকী ছবি।

অ্যাকাউন্ট নম্বর, এটিএম কার্ডের পিন-সহ একাধিক তথ্য জেনে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিল দুষ্কৃতীরা। রবিবার ভদ্রেশ্বরের দত্তবাগান এলাকার ঘটনা।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, গত রবিবার ভদ্রেশ্বরের দত্তবাগান এলাকার বাসিন্দা জুটমিলের শ্রমিক প্রেমসাগর ভগতের একটি ফোন আসে। এক ব্যক্তি নিজেকে ব্যাঙ্কের আধিকারিক পরিচয় দিয়ে প্রেমসাগরকে জানান, তাঁর নতুন নতুন এটিএম কার্ড চালু হবে। আর বাতিল হবে পুরনো কার্ডটি। প্রেমসাগরবাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্টের বেশ কিছু তথ্যও জানতে চাওয়া হয়। সব তথ্য দেন প্রেমসাগরবাবুও।

প্রেমসাগরবাবু বলেন, ‘‘আমার ফোনে একটা ওটিপি আসে। সেটাও আমি বলেছিলাম। তারপরই দেখি, আমার অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার টাকা করে দু’বারে ৮০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে।’’ বিপদ বুঝে সোমবার ব্যাঙ্কের দ্বারস্থ হন তিনি। থানাতেও অভিযোগ দায়ের করেন। চন্দননগর কমিশনারেটের এক কর্তা বলেন, ‘‘এমন জালিয়াতি সম্পর্কে মানুষকে বহুবার সচেতন করা হচ্ছে। তারপরও মানুষ একই ভুল করছেন। ’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন