আন্তঃকলেজ সাঁতারে সেরা শ্রীরামপুর

কলকাতা বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্তঃকলেজ সাঁতার চ্যাম্পিয়নশিপে এবারও ছাত্রদের বিভাগে দলগত সেরা হল হুগলির শ্রীরামপুর কলেজে। রানার্স হয়েছে হাওড়ার লালবাবা কলেজ। মেয়েদের বিভাগে শ্রীরামপুর কলেজ তৃতীয় স্থান অধিকার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৬ ০২:০৬
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্তঃকলেজ সাঁতার চ্যাম্পিয়নশিপে এবারও ছাত্রদের বিভাগে দলগত সেরা হল হুগলির শ্রীরামপুর কলেজে। রানার্স হয়েছে হাওড়ার লালবাবা কলেজ। মেয়েদের বিভাগে শ্রীরামপুর কলেজ তৃতীয় স্থান অধিকার করেছে। বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস বোর্ডের ব্যবস্থাপনায় গত ১ ও ৩ সেপ্টেম্বর ওই চ্যাম্পিয়নশিপ হয় কলেজ স্কোয়ার সুইমিং পুলে। মোট ২০টি কলেজের ১০০ জ‌ন ছাত্র ও ২৫ জন ছাত্রী প্রতিযোগিতায় যোগ দিয়েছিল। ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয় শ্রীরামপুর কলেজ। তাদের সংগৃহীত পয়েন্ট ৪৮। তাদের ঝুলিতে সাতটি স্বর্ণপদক, চারটি রৌপ্যপদক এবং একটি ব্রোঞ্জপদক। ১৭ পয়েন্ট পেয়ে রানার্স হয়েছে হাওড়ার লালবাবা কলেজ। ১৬ পয়েন্ট পেয়ে তৃতীয় হয় কলকাতার উমেশচন্দ্র কলেজ। শ্রীরামপুর কলেজের বাণিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র শুভঙ্কর দাস তিনটি সোনা এবং দু’টি রূপো-সহ একাই পাঁচটি পদক জিতেছেন। শুভঙ্কর সোনা জেতেন ১০০, ২০০ এবং ১৫০০ মিটার ফ্রি-স্টাইলে। রুপো জেতেন ৫০ এবং ৪০০ মিটার ফ্রিস্টাইলে। বাণিজ্য বিভাগের প্রথম বর্ষের পড়ুয়া মনোজিৎ হাজরা ৪০০ মিটার ফ্রিস্টাইল এবং ৪০০ মিটার ইন্টার মিডলে ইভেন্টে সোনা জেতেন। তিনি ২০০ মিটার ফ্রিস্টাইলে রুপো জেতেন। বাণিজ্য বিভাগের (অনার্স) তৃতীয় বর্ষের ছাত্র তুহিনকুমার কুণ্ডু ৫০ মিটার ব্যাকস্ট্রোকে সোনা এবং ১০০ মিটার ব্যাকস্ট্রোকে রুপো জেতেন। বাণিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের নীলাদ্রি দত্ত ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে সোনা জিতেছেন। বাণিজ্য বিভাগের প্রথম বর্ষের ছাত্র কৃষ্ণেন্দু পাল ব্রোঞ্জ জেতেন ২০০ মিটার ইন্টার মিডলেতে। ছাত্রীদের বিভাগে ২৩ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতার বিদ্যাসাগর কলেজ। ২০ পয়েন্ট পেয়ে রানার্স হয় ভিক্টোরিয়া ইনস্টিটিউশন। ৭ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থান দখল করে শ্রীরামপুর কলেজ। তারা পায় একটি রুপো এবং দু’টি ব্রোঞ্জ। কলা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী দিশা মণ্ডল ৫০ মিটার ফ্রিস্টাইলে রুপো এবং ৫০ মিটার বাটারফ্লাইয়ে ব্রোঞ্জ জেতেন। ইতিহাস অনার্সের প্রথম বর্ষের ছাত্রী সায়নী দাস ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে ব্রোঞ্জ জেতেন। শ্রীরামপুর কলেজের গেমস ইনচার্জ এবং কলেজের তরফে প্রতিযোগিতার ম্যানেজার প্রণব পাল জানান, পদকজয়ী ছাত্রছাত্রীদের পুরস্কৃত করা হবে। কলেজের অধ্যক্ষ ভ্যানস্যাংগ্লুরা সফ‌ল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন