গুন্ডাগিরির পরে এ বার নেতাগিরি

পর পর দুষ্কৃতী হামলায় জেরবার চুঁচুড়া ফের তেতে উঠল মঙ্গলবার। বিজেপি-তৃণমূল সংঘর্ষে আহত হলেন কয়েকজন। সংবাদমাধ্যমের কর্মীর ক্যামেরা কেড়ে নেওয়া হয় বলেও অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৭ মে ২০১৭ ০২:৩১
Share:

তুলকালাম: বিজেপির উপর হামলার প্রতিবাদে হুগলি মো়ড়ে জিটি রোড অবরোধ।

পর পর দুষ্কৃতী হামলায় জেরবার চুঁচুড়া ফের তেতে উঠল মঙ্গলবার। বিজেপি-তৃণমূল সংঘর্ষে আহত হলেন কয়েকজন। সংবাদমাধ্যমের কর্মীর ক্যামেরা কেড়ে নেওয়া হয় বলেও অভিযোগ।

Advertisement

অভিযোগ, পুলিশের অনুমতি থাকা সত্ত্বেও বিজেপির কর্মী -সর্মথকেরা ব্যান্ডেলের দেবানন্দপুরে সভা করতে পারেননি। তাঁদের মারধর করে হঠিয়ে দেওয়া হয়। প্রতিবাদে জিটি রোড অবরোধ করে বিজেপি। সেখানে তৃণমূলের লোকজন তাঁদের মারধর করে বলে অভিযোগ। দু’দফার গোলমালে তৃণমূল ও বিজেপির মোট তিন জনকে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিজেপি-র অভিযোগ, হুগলি-চুঁচুড়া পুরসভার এক কাউন্সিলরের অনুগামীরাই তাঁদের মারধর করেছে। যদিও অভিযোগ মানেনি তৃণমূল।

তৃণমূল ও বিজেপি দু’পক্ষই চুঁচুড়া থানায় অভিযোগ করেছে। মঙ্গলবার রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, লালবাজার অভিযানের প্রচারে ব্যান্ডেলের দেবানন্দপুর কাজিডাঙায় পথসভার জন্য এ দিন সকালে রাস্তার উপরই মঞ্চ বাঁধার কাজ চলছিল। তখন কয়েকজন স্থানীয় বাসিন্দা রাস্তা থেকে কিছুটা সরিয়ে তাঁদের মঞ্চ বাঁধার আর্জি জানান। অভিযোগ, এরপরে স্থানীয় তৃণমূল নেতৃত্ব ঘটনাস্থলে পৌছে মঞ্চ বাঁধার কাজ বন্ধ করে দেন। সেই নিয়ে দু’পক্ষের মধ্যে বচসা বেঁধে যায়। এরপর বিজেপির স্থানীয় নেতৃত্ব ঘটনাস্থলে গেলে তৃণমূল-বিজেপি সংঘর্ষ শুরু হয়ে যায়।

ঘটনাস্থলে পুলিশ।

বিজেপির অভিযোগ, তৃণমূলের সমর্থকেরা বাঁশ, লাঠি, লোহার রড নিয়ে তাঁদের উপরে হামলা চালিেয়ছে। প্রতিবাদে এ দিন দুপুরেই হুগলি মোড়ে জিটি রোড অবরোধ করে বিজেপি। সেই অবরোধ স্থায়ী হয় মাত্র দশ মিনিট। তার পর তৃণমূল সমর্থকেরা সেখানে চলে যান। ফের শুরু হয় হাতাহাতি। তৃণমূলের পাল্টা অভিযোগ, বিজেপির মারে দেবানন্দপুরে তৃণমূলের অঞ্চল সভাপতি ৭৫ বছরের বৃদ্ধ সুবোধ ঘোষ গুরুতর আহত হয়েছেন।

বিজেপির ওবিসি মোর্চার রাজ্য সভাপতি স্বপন পালের অভিযোগ, ‘‘ রাজ্যের এক মন্ত্রীর ভাই গোবিন্দ দাশগুপ্তর ঘনিষ্ঠ বিজয় কাহারের নেতৃত্বে একদল তৃণমূল সমর্থক আমাদের কর্মীদের রাস্তায় ফেলে তাদের মারধর করেছে।’’

এ দিন মারমুখী তৃণমূল সমর্থকেরা হুগলির মোড়ে স্থানীয় সংবাদমাধ্যমের এক চিত্রগ্রাহককে মারধর করে ক্যামেরা কেড়ে নিয়ে হামলার সব ছবি মুছে ফেলে। তাঁর মোবাইলও কেড়ে নেওয়া হয়। পরে অবশ্য চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার সেখানে পৌঁছে মোবাইল ফোন ফিরিয়ে দেন।

এ দিনের ঘটনার প্রতিবাদে শহরের বিভিন্ন প্রান্তে প্রতিবাদ মিছিল বের করে তৃণমূল। চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার বলেন, ‘‘বিজেপির রাস্তা জুড়ে সভামঞ্চ তৈরিতে স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ করেছিলেন। তারপর আমাদের সমর্থকদের উপর হামলা চালিয়েছে বিজেপি। একজন প্রবীণ মানুষকে মারধর করা হয়েছে।’’

ছবি: তাপস ঘোষ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন