রাজধানীতে পাথর, ক্ষুব্ধ আরামবাগের সাংসদ

জানলার কাচ ভেদ করে রেললাইনের পাথর ছিটকে এল কামরার ভিতরে। যে সে ট্রেন নয়, শনিবার সন্ধ্যায় পাটনা স্টেশন ছাড়ার পরে এই ঘটনা ঘটেছে হাওড়ামুখী রাজধানী এক্সপ্রেসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রিষড়া শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৭ ০৬:৫০
Share:

চেষ্টা: ছোঁড়া পাথরে ভেঙে যাওয়া কাঁচ মেরামতি হচ্ছে ট্রেনে। নিজস্ব চিত্র

ট্রেন ছাড়তেই চোখ লেগে এসেছিল। হঠাৎই ঝনঝন আওয়াজ। জানলার কাচ ভেদ করে রেললাইনের পাথর ছিটকে এল কামরার ভিতরে। যে সে ট্রেন নয়, শনিবার সন্ধ্যায় পাটনা স্টেশন ছাড়ার পরে এই ঘটনা ঘটেছে হাওড়ামুখী রাজধানী এক্সপ্রেসে। এমনই অভিযোগ করেছেন, আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার ও তাঁর স্বামী রিষড়া পুরসভার তৃণমূল কাউন্সিলর সাকির আলি। সাকির জানান, দিন কয়েক আগে অসুস্থ বাবাকে নিয়ে তাঁর আদি বাড়ি বিহারের শেখপুরায় গিয়েছিলেন। সাপ্তাহিক ডাউন দিল্লি-হাওড়া (ভায়া পাটনা) রাজধানী এক্সপ্রেসে সাকির, স্ত্রী অপরূপা, তাঁদের দুই ছেলেমেয়ে এবং ভাগ্নের ফেরার টিকিট কাটাছিল। বাবা ফেরেন অ্যাম্বুল্যান্সে।

Advertisement

শুক্রবার বিকেল পাঁচটায় পটনা স্টেশন থেকে সাকিরদের ট্রেন ছাড়ার কথা ছিল। তার পরিবর্তে ট্রেনে ছাড়ে সন্ধ্যা ৭টায়। কুয়াশার জন্য ট্রেন দেরিতে চলছে বলে যাত্রীদের জানানো হয়। সাকির বলেন, ‘‘আমরা এ ওয়ান কামরায় ছিলাম। পটনা স্টেশনে মিনিট কুড়ি ট্রেন দাঁড়ায়। ট্রেন ছাড়ার মিনিট দশেক যেতে না যেতেই জগদীশপুরের কাছে পাশের জানলায় প্রচণ্ড আওয়াজ হয়। তার পর কাচ ভেদ করে পাথর ছিটকে আসে। আর একটু হলেই সেই পাথর অপরূপার গায়ে লাগতে পারত।’’ যাত্রীদের তরফে টিকিট পরীক্ষকের কাছে মৌখিক অভিযোগ জানানো হয়। কিছুটা এগিয়ে একটি প্ল্যাটফর্মে ট্রেনটি দাঁড়ায়। আরপিএফ ও রেলের কর্তারা আসেন। মিনিট দশেক পরে ফের ট্রেনটি ছাড়ে। পরে জানলার ক্ষতিগ্রস্ত কাচ খুলে প্লাইবোর্ড লাগানো হয়। ট্রেনটি হাওড়ায় ঢোকার কথা ছিল শনিবার বেলা সওয়া ১২টায়। তার বদলে প্রায় ১৬ ঘণ্টা দেরি অর্থাৎ রবিবার ভোর ৪টে ১০মিনিট নাগাদ সেটি হাওড়ায় পৌঁছয়।

সাংসদ অপরূপা বলেন, ‘‘রাজধানীর মতো ট্রেনে আচমকা বাইরে থেকে পাথর উড়ে আসছে, ভাবা যায়! কী কারণে পাথর ছোড়া হল, তা জানতে পারিনি।’’ সাংসদের সংযোজন, ‘‘রেলমন্ত্রীর সঙ্গে দেখা করে লিখিত ভাবে ঘটনার কথা জানাব। দিদিকেও (মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়) গোটা বিষয়টা জানাব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন