দুই তৃণমূল কর্মীকে মারধর, পাণ্ডুয়ায় অভিযুক্ত সিপিএম

দুই তৃণমূ‌ল কর্মীর বাড়িতে হামলা চালিয়ে তাঁদের বেধড়ক মারধরের অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। দু’জনকেই বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাণ্ডুয়া শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৬ ০১:৫৪
Share:

পাণ্ডুয়া হাসপাতালে তৃণমূল কর্মী। সোমবার। নিজস্ব চিত্র।

দুই তৃণমূ‌ল কর্মীর বাড়িতে হামলা চালিয়ে তাঁদের বেধড়ক মারধরের অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। দু’জনকেই বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। রবিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে পাণ্ডুয়ার থান্ডাবাগান এলাকায়। পুলিশ জানিয়েছে, লিখিত অভিযোগ জমা পড়েছে। তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। সোমবার রাত পর্যন্ত কেউ ধরা পড়েনি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, সিপিএমের দেওয়ালে তৃণমূ‌লের ছেলেরা জোর করে লিখছে, এই অভিযোগ নিয়ে রবিবার দুপুরে এলাকায় উত্তেজনা ছড়ায়। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, রাত আড়াইটা নাগাদ সিপিএম আশ্রিত সমাজবিরোধীরা তৃণমূল কর্মী সঞ্জয় বাউল দাসের বাড়িতে চড়াও হয়। লাঠি-রড দিয়ে তাঁকে মারধর করা হয়। বাধা দিতে গেলে তাঁর স্ত্রীকেও রেহাই দেওয়া হয়নি। মারের চোটে তাঁর পোশাক ছিঁড়ে যায়। সঞ্জয়ের বাড়িতেও ভাঙচুর করা হয়। এর পরে গৌতম বাউল দাস নামে অপর এক তৃণমূল কর্মীর বাড়িতে ভাঙচুর চালানো হয়। তাঁকে ও তাঁর স্ত্রীকেও মারধর করা হয় বলে অভিযোগ।

হামলাকারীরা চলে যাওয়ার পরে তৃণমূলের নেতারা ঘটনাস্থলে যান। আহত সঞ্জয় ও গৌতমকে পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। সঞ্জয় বলেন, ‘‘তৃণমূল করার জন্যই আমাকে মেরেছে ওরা। ডান পায়ে রড-লাঠি দিয়ে প্রচণ্ড মারে।’’ সোমবার সকালে পাণ্ডুয়ার তৃণমূল প্রার্থী রহিম নবি আহত দলীয় কর্মীদের দেখতে হাসপাতালে যান। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী গ্রামে যায়। পুলিশ জানিয়েছে, থানায় লিখিত অভিযোগ জমা পড়েছে। তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

তৃণমূলের দাবি, রবিবার দুপুরে প্রচার করে ফেরার সময় জেলা যুব তৃণমূলের সাধারণ সম্পাদক সুব্রত অধিকারীকে সিপিএমের লোকেরা মারধর করে। তাঁর মোটরবাইক ভেঙে দেওয়া হয়। থানায় সিপিএমের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ দায়ের করা হয়। রাতে অভিযুক্তদের ধরতে পুলিশ গ্রামে যায়। পুলিশ ফিরে যেতেই সঞ্জয় এবং গৌতমের বাড়িতে হামলা হয়। নবি বলেন, ‘‘সিপিএমের এই হামলা আমরা রাজনৈতিক ভাবেই মোকাবিলা করব।’’

অভিযোগ অস্বীকার করেছে সিপিএম। পাণ্ডুয়ার সিপিএম প্রার্থী আমজাদ হোসেন বলেন, ‘‘ওদের গোষ্ঠীদ্বন্দ্বের ফল। মুখ বাঁচাতে মিথ্যা অভিযোগ করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন