তৃণমূল কার্যালয়ে ভাঙচুর বাঁশবেড়িয়ায়, অবরোধ

রাতের অন্ধকারে তৃণমূলের একটি দলীয় কার্যালয়ে ভাঙচুর এবং এক তৃণমূল কর্মীকে মারধরের ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়াল হুগলির সাহাগঞ্জের ডানলপ কারখানা লাগোয়া নন্দীপুকুর বাজার এলাকায়। সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা বুধবার রাতের ওই হামলায় জড়িত, এই অভিযোগ তুলে এবং তাদের গ্রেফতারের দাবিতে তৃণমূল কর্মী-সমর্থকেরা বৃহস্পতিবার সকালে ওই এলাকায় প্রায় দু’ঘণ্টা অবরোধ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁশবেড়িয়া শেষ আপডেট: ২২ মে ২০১৫ ০২:৩৭
Share:

তাণ্ডবের চিহ্ন। মেঝেয় পড়ে তৃণমূল নেত্রীর ছবি। —নিজস্ব চিত্র।

রাতের অন্ধকারে তৃণমূলের একটি দলীয় কার্যালয়ে ভাঙচুর এবং এক তৃণমূল কর্মীকে মারধরের ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়াল হুগলির সাহাগঞ্জের ডানলপ কারখানা লাগোয়া নন্দীপুকুর বাজার এলাকায়। সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা বুধবার রাতের ওই হামলায় জড়িত, এই অভিযোগ তুলে এবং তাদের গ্রেফতারের দাবিতে তৃণমূল কর্মী-সমর্থকেরা বৃহস্পতিবার সকালে ওই এলাকায় প্রায় দু’ঘণ্টা অবরোধ করেন। পরে ওই একই রাস্তায় দুষ্কৃতী দৌরাত্ম্যের প্রতিবাদে অবরোধ করেন স্থানীয় বাসিন্দারাও। পুলিশ গিয়ে অবরোধ তোলে। অভিযোগ উড়িয়ে দিয়েছে সিপিএম।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার বাঁশবেড়িয়ার পুরসভার কাউন্সিলররা শপথ নেন। ওই রাতেই নন্দীপুকুর বাজারে তৃণমূলের ওই কার্যালয়ে হামলা হয়। সেখানে থাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি, আসবাবপত্র, জানলার কাচ ভাঙচুর করে জনা বারো যুবক। ওই কার্যালয়ের পাশে একটি ঘরে থাকেন তৃণমূল কর্মী তারকেশ্বর পাসোয়ান। দলীয় কার্যালয়ে ভাঙচুরের আওয়াজ পেয়ে তিনি দেখতে যান। হামলাকারীরা আগ্নেয়াস্ত্রের বাট দিয়ে মেরে তাঁর মাথা ফাটিয়ে দেয়। তাঁর চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে চলে এলে হামলাকারীরা পালায়। আহত তৃণমূল কর্মীকে চুঁচুড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertisement

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে চুঁচুড়া-বাঁশবেড়িয়া রোডের নন্দীপুকুর মোড়ে দু’দিকে বাঁশ রেখে অবরোধ শুরু করেন তৃণমূল কর্মী-সমর্থকেরা। এর জেরে ওই রাস্তায় যানজট হয়। জেলা তৃণমূল সভাপতি তথা সপ্তগ্রামের বিধায়ক তপন দাশগুপ্তের অভিযোগ, ‘‘এলাকার দখল নিতে সিপিএম আশ্রিত দুষ্কৃতীরাই আমাদের দলীয় কার্যালয়ে হামলা চালায়।’’ অভিযোগ উড়িয়ে সিপিএম নেতা রূপচাঁদ পালের দাবি, ‘‘ওই ভাঙচুরের ঘটনায় দলের কেউ জড়িত নয়। তৃণমূলের দলীয় কোন্দলের জেরেই ওই ঘটনা। কিন্তু ওরা আমাদের দলের নামে কুৎসা রটাচ্ছে।’’

তৃণমূলের কর্মী-সমর্থকদের পথ অবরোধ। ছবি: তাপস ঘোষ।

Advertisement

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দোষীদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ ওঠে। কিন্তু তার এক ঘণ্টা পরে ফের ওই রাস্তার কাঁসারিপাড়ায় অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, দুষ্কৃতীরা বন্ধ ডানলপ কারখানার জিনিস চুরি করে লোকালয়ের মধ্যে দিয়ে নিয়ে যাচ্ছে। প্রতিবাদ করলে হুমকি দিচ্ছে। পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না। এ ক্ষেত্রেও দুষ্কৃতীরা সিপিএম আশ্রিত বলে অভিযোগ তৃণমূলের। সিপিএম অভিযোগ মানেনি।

জেলা পুলিশের এক পদস্থ কর্তা জানান, ওই কার্যালয়ে হামলার অভিযোগ দায়ের হয়েছে। সব দিক খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এলাকায় দুষ্কৃতী দৌরাত্ম্য রুখতে পুলিশি টহলদারি জোরদার করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন